×

অর্থনীতি

নারী-উদ্যোক্তাদের জন্য অ্যাডভাইজরি সেন্টার অন্বেষার উদ্বোধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৩, ০৮:৫১ পিএম

নারী-উদ্যোক্তাদের জন্য অ্যাডভাইজরি সেন্টার অন্বেষার উদ্বোধন

ছবি: ভোরের কাগজ

নারী-উদ্যোক্তাদের জন্য  ‘অন্বেষা’র উদ্বোধন করেছে এসএমই ফাউন্ডেশন এবং দি এশিয়া ফাউন্ডেশন।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান, চেয়ারপার্সন, এসএমই ফাউন্ডেশন। বিশেষ অতিথি ছিলেন কাজী ফয়সাল বিন সিরাজ, কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ, দি এশিয়া ফাউন্ডেশন। সভাপতিত্ব করেন ড. মো. মফিজুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক, এসএমই ফাউন্ডেশন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ড. মোহাম্মদ আবু ইউসুফ, অধ্যাপক, উন্নয়ন অধ্যয়ন বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়।

অনুষ্ঠানে জানানো হয়, একজন নারী-উদ্যোক্তা www.onnessha.com এ লগইন করে ব্যবসা পরিচালনা ক্ষেত্রে যে কোন পরামর্শ ও সেবা গ্রহণ সম্পর্কে তথ্য পেতে পারেন। ঢাকা, চট্টগ্রাম এবং সিলেট অঞ্চলে নারী উদ্যোক্তা উন্নয়নের লক্ষ্যে যৌথভাবে Expanding Economic Opportunities for Women Entrepreneurs in Bangladesh: One-Stop Business Advisory Services Platform র্শীষক র্কাযক্রম বাস্তবায়নের নিমিত্তে ১২ অক্টোবর ২০২২ তারখি এসএমই ফাউন্ডশেন এবং দি এশিয়া ফাউন্ডেশনের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তির আওতায় জাতীয় ও আঞ্চলিক র্পযায়ে সেমিনার আয়োজন, প্রশিক্ষণ আউটলাইন তৈরি ও প্রশিক্ষ আয়োজন, প্রাথমিকভাবে সিলেট ও চট্টগ্রামের নারী উদ্যোক্তাদের তথ্য সম্বলিত ডিরেক্টরি তৈরি, নারী উদ্যোক্তাদের জন্য পরিচালিত ঋণ-স্কিম চিহ্নিতকরণ, নারী উদ্যোক্তাদের তথ্য সহায়তা প্রদান, নারী উদ্যোক্তাদের সেবা প্রদানের লক্ষ্যে বিশেষ করে তথ্য সহায়তার জন্য একটি অনলাইন ওয়ান স্টপ বিজনেস অ্যাডভাইজরি সার্ভিসেস প্লাটর্ফম তৈরি ইত্যাদি কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

বাস্তবায়নাধীন পাইলট র্কমসূচি সফলভাবে বাস্তবায়নের পর এসএমই ফাউন্ডেশন এবং দি এশিয়া ফাউন্ডেশন এই কার্যক্রম বিশেষ করে ‘ওয়ান স্টপ বিজনেস অ্যাডভাইজরি সার্ভিসেস প্লাটর্ফম’ এর সেবা দেশব্যাপী সম্প্রসারণের উদ্যোগ গ্রহণ করতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App