×

রাজধানী

ঢাবিতে সেকেন্ড টাইম প্রত্যাশীদের মশাল মিছিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৩, ০৯:০১ পিএম

ঢাবিতে সেকেন্ড টাইম প্রত্যাশীদের মশাল মিছিল

ছবি: ভোরের কাগজ

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ (ঢাবি) সকল বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা পুনর্বহালে আন্দোলনরত দুই শিক্ষার্থী আলভী মাহমুদ ও মোহাম্মদ সানির বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ঢাবি ক্যাম্পাসে মশাল মিছিল করেছে সেকেন্ড টাইম প্রত্যাশী শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় টিএসসিতে থেকে মিছিলটি শাহবাগ মোড় প্রদক্ষিণ করে রাজু ভাষ্কর্যের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এ সময় সেকেন্ড টাইম প্রত্যাশী সাদিয়া ইমার সঞ্চালনায় বক্তব্য রাখেন, আন্দোলনের সংগঠক ধ্রুব সাহা, আতিকুর রহমান রিয়াদ, মোহাম্মদ সামি, অমিত হাসান ভূঁইয়া প্রমুখ৷

সমাবেশে বক্তারা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় সেকেন্ড টাইম চালুর আন্দোলনে রাষ্ট্রীয় পুলিশ বাহিনীর নির্যাতন নিপীড়ন থেমে নেই। কোনরুপ সংশ্লিষ্টতা না থাকা সত্ত্বেও আন্দোলনের প্রধান সংগঠক আলভী মাহমুদ ও মোহাম্মদ সানির বিরুদ্ধে মিথ্যা মামলা আরোপ করে ৭ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা নানা অজুহাতে বারবার শুনানি কার্যক্রম পিছিয়ে দিচ্ছে। বিনা অপরাধে গত চারদিন যাবৎ এই দুই শিক্ষার্থী কারাবাস করছে৷ রাষ্ট্রীয় বাহিনীর রোষানলে তাদের জামিন পাওয়ার নূন্যতম আইনী অধিকারকেও বিঘ্নিত করা হচ্ছে।

এছাড়াও সমাবেশে এই ভয়াবহ দমন পীড়ন বন্ধ, সেকেন্ড টাইম চালু এবং অবিলম্বে আলভী-সানির বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়৷

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App