×

সারাদেশ

ছাতকে মেডিক্যাল সেন্টারে ফ্রিতে চিকিৎসা সেবা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৩, ০১:৪১ পিএম

ছাতকে মেডিক্যাল সেন্টারে ফ্রিতে চিকিৎসা সেবা

ছবি: ভোরের কাগজ

ছাতকে মেডিক্যাল সেন্টারে ফ্রিতে চিকিৎসা সেবা
ছাতকে মেডিক্যাল সেন্টারে ফ্রিতে চিকিৎসা সেবা

ছাতকের ছাতারপই গ্রামে ফ্রিতে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করছে জহুরা বিবি এন্ড আব্দুল জলিল মেডিক্যাল সেন্টার। ভাতগাওঁ ইউনিয়নের ছাতারপই, সাদারাই, গণিপুর, পাগনারপাড়, গাগলাজুড়, ঘোড়াডুম্বুর, জালিয়া, দক্ষিণ সাদারাই ছাড়াও অন্যান্য গ্রামের অসহায় ২শ মানুষের সুচিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে ব্রিটিশ বাংলাদেশী প্রতিষ্ঠানের সহযোগিতায় সোমবার (৩০ জানুয়ারি) দিনব্যাপী হতদরিদ্রের মাঝে গ্রামজিপি এই সেবা প্রদান করেছে।

মেডিসিন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. মো. তাওনিফ আহমদ ও ডা. দেওয়ান মো. রুহুল হাসান গ্রামের অসহায় দরিদ্র রোগীদের সম্পূর্ণ বিনামূল্যে হেলথ চেকআপ, ঔষধসহ চিকিৎসাসেবা প্রদান করেন।

এ সময় ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে আগত দুইশ জন রোগী মেডিকেল ক্যাম্পের মাধ্যমে ফ্রি চিকিৎসা সেবা নেন। দিনব্যাপী বিনামূল্যের এই চিকিৎসা সেবা সেন্টারে মেডিসিন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকসহ ৩জন দক্ষ ফার্মাসিস্ট ও ৫জন সেবা কর্মীরা এই সেবা দেন। আব্দুল গৌছ, আব্দুল ওয়াহিদ, আবুল খয়ের, মুজ্জাকির আহমদ, সজীব আহমদসহ অন্যান্যরা সেবা দানে সহায়তা করেন। এতে অন্যানদের মধ্যে চেয়ারম্যান আওলাদ হোসেন, ওয়ার্ড মেম্বার উপস্থিত ছিলেন।

মেডিক্যাল সেন্টারের উদ্দ্যোক্তা আব্দুল গৌছ ও আব্দুল ওয়াহিদ জানান, ফ্রি চিকিৎসা সেবা প্রদানের লক্ষে প্রতি সপ্তাহের সোমবার ২শ জন রোগী ফ্রি মেডিকেল চেকআপ, চিকিৎসা ব্যবস্থাপত্রসহ বিনামূল্যে ঔষধ পাবেন। সেই সঙ্গে লন্ডন প্রবাসী আব্দুস দয়াছসহ আমার ভাইরা সর্বাত্তক চেষ্টা করি অসহায় মানুষদের পাশে দাঁড়াতে, সহযোগিতার হাত বাড়াতে।

সাদারাই গ্রামের সেবা গ্রহীতা খায়রুন নেছা জানান, আমি গরীব মানুষ। ঠিক ভাবে ভাত খাইতে পারিনা। ডাক্তার কেমনে করাবো? এভাবে ফ্রি চিকিৎসাসহ ঔষধ পাবো কল্পনা করিনি। দয়াছ ভাইসহ সবার নেক হায়াত কামনা করি। তিনি বলেন, আমারা চাই এভাবে ফ্রি ডাক্তার দেখানো যেন সব সময় থাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App