×

সারাদেশ

আলফাডাঙ্গায় কেন্দ্রীয় বিএনপির কমিটি স্থগিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৩, ১২:২৯ এএম

অনিয়ম আখ্যায়িত করে ও নানা অভিযোগের ভিত্তিতে মাত্র দুইদিন পর ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি স্থগিত ঘোষণা করেছে কেন্দ্রীয় বিএনপি।

সোমবার (৩০ জানুয়ারি) রাতে কেন্দ্রীয় বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে কমিটি স্থগিতের তথ্য নিশ্চিত করা হয়েছে।

ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিব একটি চিঠিতে বলা হয়, ‘সম্প্রতি ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এ কমিটি গঠনে নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, অভিযোগের বিষয়ে সাত দিনের মধ্যে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবরে কেন্দ্রীয় দপ্তরে আপনাদের লিখিত ব্যখ্যা দেয়া ও পরবর্তী সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত আপনাদের গঠিত কমিটিগুলো স্থগিত থাকবে।

বৃহস্পতিবার রাতে সংগঠনটির জেলা শাখার আহ্বায়ক এ্যাড. সৈয়দ মোদাররেস আলী ইছা ও সদস্য সচিব এ কে এম কিবরিয়া স্বপন স্বাক্ষরিত গণমাধ্যমে পৃথক বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে আলফাডাঙ্গা উপজেলা ও পৌর বিএনপির এ কমিটি ঘোষণা করেন। কমিটিতে আব্দুল মান্নান আব্বাসকে আহ্বায়ক ও মো. নূর জামান খসরুকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট আংশিক এ কমিটি ঘোষণা করা হয়। পৌর কমিটিতে রবিউল হক রিপনকে আহ্বায়ক ও মো. খোসবুর রহমান খোকনকে সদস্য সচিব করা হয়েছিল।

এ বিষয়ে ফরিদপুর জেলা বিএনপির সদস্য সচিব একেএম কিবরিয়া স্বপন কমিটি স্থগিতের জন্য কেন্দ্রীয় দপ্তর সম্পাদক স্বাক্ষরিত চিঠি প্রাপ্তির সত্যতা নিশ্চিত করেছেন। তবে অভিযোগের সত্যতা নেই দাবি করে তিনি বলেন, আলফাডাঙ্গা উপজেলা ও পৌর বিএনপির কমিটি দীর্ঘদিন ধরে ছিল না। এজন্য সাংগঠনিক কর্মকাণ্ড স্থবির হয়ে গেছে। দলকে গতিশীল করার জন্য নতুন এ কমিটি গঠন করা হয়েছে।

কিবরিয়া স্বপন বলেন, কমিটি গঠনে কোনো অনিয়ম হয়নি। সাংগঠনিক প্রক্রিয়ার মধ্য দিয়েই কমিটি করা হয়েছে। কমিটিতে তৃণমূলের নেতাকর্মীদের মতামতের প্রতিফলন ঘটেছে।

ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ঈসা এটিকে দলের আভ্যন্তরীণ ব্যাপার হিসেবে উল্লেখ করে এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App