×

খেলা

৩৪২ করেও ইংল্যান্ডের হার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৩, ১২:৫৬ পিএম

৩৪২ করেও ইংল্যান্ডের হার

ছবি: সংগৃহীত

অধিনায়ক টেম্বা বাভুমার সেঞ্চুরি, ডেভিড মিলারের ফিফটি ও দারুণ দলীয় ব্যাটিং পারফরম্যান্সে ইংল্যান্ডের ৩৪২ রান তাড়া করে ৫ উইকেটের জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপ সুপার লিগে স্বাগতিকদের জন্য গুরুত্বপূর্ণ এ সিরিজ। ব্লুমফন্টেইনে দ্বিতীয় ওয়ানডে জিতে সিরিজ জয়ও নিশ্চিত করল তারা। অন্যদিকে ইংল্যান্ড হারল টানা পাঁচটি ওয়ানডে।

ব্লুমফন্টেইনে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। দলীয় ৩৩ রানের মধ্যে প্যাভিলিয়নে ফেরেন ইংল্যান্ডের দুই ওপেনার। শুরুর ধাক্কা কাটিয়ে পঞ্চম উইকেটে শতরানের জুটি গড়ে ইংল্যান্ডের বড় সংগ্রহের পথ তৈরি করেন বাটলার ও মঈন আলি। ৮৫ বলে ১০১ রান যোগ করেন তারা।

৫১ রানে মঈনের বিদায়ের পর ক্রিজে এসে ১৪ রানের বেশি করতে পারেননি ক্রিস ওকস। ইনিংসের শেষ পর্যন্ত ব্যাট করে ইংল্যান্ডকে ৫০ ওভারে ৭ উইকেটে ৩৪২ রানের বড় সংগ্রহ এনে দেন বাটলার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এটি দ্বিতীয় সর্বোচ্চ দলীয় রান ইংল্যান্ডের। ৮টি চার ও ৩ ছক্কায় ৮২ বলে ৯৪ রান নিয়ে অপরাজিত থাকেন বাটলার। দক্ষিণ আফ্রিকার নর্টি ৬৪ রানে ২ উইকেট নেন।

জয়ের জন্য ৩৪৩ রানের বড় টার্গেটে নেমে প্রথম ১২ ওভারে ৭৭ রান তুলে নেন কুইন্টন ডি কক ও অধিনায়ক তেম্বা বাভুমা।

ডি ককের বিদায়ের পরও দক্ষিণ আফ্রিকার রান তোলায় ভাটা পড়েনি। দ্বিতীয় উইকেটে ৯১ বলে ৯৭ রান যোগ করেন বাভুমা ও আগের ম্যাচে সেঞ্চুরি করা রাসি ভ্যান ডার ডুসেন। সেঞ্চুরির পর কারানের বলে বোল্ড হয়ে ফেরেন বাভুমা।

ষষ্ঠ উইকেটে ৪৭ বলে ৬৫ রানের জুটি গড়ে দক্ষিণ আফ্রিকাকে দুর্দান্ত জয়ের স্বাদ দেন মিলার ও মার্কো জানসেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App