×

জাতীয়

শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিলে দুর্বার প্রতিরোধ গড়ে তোলা হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৩, ০৩:১৪ পিএম

শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিলে দুর্বার প্রতিরোধ গড়ে তোলা হবে

সোমবার (৩০ জানুয়ারি) যাত্রাবাড়ী থেকে পদযাত্রাকালে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: ভোরের কাগজ

শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিলে দুর্বার প্রতিরোধ গড়ে তোলা হবে
শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিলে দুর্বার প্রতিরোধ গড়ে তোলা হবে
শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিলে দুর্বার প্রতিরোধ গড়ে তোলা হবে

শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিলে দুর্বার প্রতিরোধ গড়ে তোলা হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (৩০ জানুয়ারি) বেলা আড়াইটার দিকে যাত্রাবাড়ী আইডিয়াল স্কুলের সামনের সড়কে পদযাত্রাকালে এ কথা বলেন তিনি। গণতন্ত্র পুনরুদ্ধার ও ১০ দাবিতে রাজধানীতে চার দিনের পদযাত্রার আজ দ্বিতীয় দিনের কর্মসূচি দুপুর আড়াইটায় শুরু হয়েছে। শ্যামপুরের জুরাইন রেলগেটের কাছাকাছি গিয়ে এই পদযাত্রা শেষ হওয়ার কথা আছে।

বিএনপি মহাসচিব বলেন, জাতীয় সংসদ থেকে আমাদের এমপিরা পদত্যাগ করেছেন। এই আসনের সাবেক এমপি উকিল আব্দুস সাত্তার নির্বাচনে যাওয়ায় দল থেকে বহিষ্কার করেছি। অথচ তাকে জয়লাভ করানোর জন্য সব নীতি-নৈতিকতা বাদ দিয়ে আপনাদের প্রার্থীকে প্রত্যাহার করে নিয়েছেন। সাত্তারের প্রধান প্রতিদ্বন্দ্বী আসিফকে গত তিনদিন ধরে পাওয়া যাচ্ছে না। সব নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করে দিয়েছেন। আপনারা মাগুরার কথা বলেন। ‘মাগুরার দাদা’ বানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়াকে।

পদযাত্রাকালে তিনি দ্ব্যর্থহীনভাবে জানিয়েছেন, এই সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে ও সদস্য সচিব রফিকুল আলম মজনুর পরিচালনায় এতে আরও বক্তব্য রাখেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

উপস্থিত ছিলেন বিএনপি নেতা বরকতউল্লাহ বুলু, হাবিবুর রহমান হাবিব, আজিজুর বারী হেলাল, মীর সরফত আলী সপু, কামরুজ্জামান রতন, মীর নেওয়াজ আলী, নবী উল্লাহ নবী, সাইফুল আলম নীরব, আব্দুল মোনায়েম মুন্না, ইসহাক সরকার, হাবিবুর রশীদ হাবীব, রিয়াজ উদ্দীন নসু প্রমুখ।

এর আগে গত শনিবার ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে প্রথম পদযাত্রা হয়। মঙ্গলবার ৩১ জানুয়ারি গাবতলী থেকে মাজার রোড় হয়ে মিরপুর ১০ নম্বর গোলচত্বর পর্যন্ত আরেকটি পদযাত্রা হবে। একইভাবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ১ ফেব্রুয়ারি মুগদা থেকে মালিবাগ পর্যন্ত পদযাত্রা করবে। প্রতিটি পদযাত্রা বেলা দুইটায় শুরু হবে।

প্রসঙ্গত, ১৯৯৪ সালে তৎকালীন ক্ষমতাসীন দল বিএনপি মাগুরা-২ আসনে একটি উপনির্বাচনের আয়োজন করে। সে বছরের ২০ মার্চ নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তোলে বিরোধী দল আওয়ামী লীগ। তারা সেই কারচুপির অভিযোগের পর বিএনপির অধীনে কোনো নির্বাচনে যাবে না বলে ঘোষণা দেয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App