×

সারাদেশ

রাতের আঁধারে মাটি কাটায় দুইজনের কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৩, ০৪:৫১ পিএম

রাতের আঁধারে মাটি কাটায় দুইজনের কারাদণ্ড

ছবি: ভোরের কাগজ

চট্টগ্রামের মিরসরাইয়ে রাতের আঁধারে কৃষি জমির উপরিভাগের মাটি (টপসয়েল) কাটার অভিযোগে ড্রাম্পার ট্রাকের চালক ও সহকারীকে ভ্রাম্যমান আদালতে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

রবিবার (২৯ জানুয়ারি) গভীর রাতে উপজেলার ২নং হিংগুলী ইউনিয়নের হিংগুলী ব্রিজের উত্তর পাশে কৃষি জমির উপরিভাগের মাটি কাটার অভিযোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান। এ সময় মাটিভর্তি একটি ড্রাম্পার ট্রাক হাতেনাতে ধরার পর গাড়ির চালক মো. শহীদুল ইসলামকে (৩২) ১ মাস এবং চালকের সহকারী (হেলপার) মেহেদী হাসানকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

ঘটনাস্থল থেকে মাটি পরিবহনে ব্যবহৃত একটি ডাম্পার ট্রাক জব্দ করা হয়। মো. শহীদুল ইসলাম উপজেলার করেরহাট ইউনিয়নের সামনেরখিল গেরামার এলাকার আহছান উল্লাহর ছেলে ও মেহেদী হাসান একই ইউনিয়নের নতুন পাড়া গ্রামের বাসিন্দা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান জানান, কৃষি জমির টপ সয়েল কাটার দায়ে গাড়ির চালক মো. শহীদুল ইসলামকে ১ মাস এবং চালকের সহকারী (হেলপার) মেহেদী হাসানকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। এ সময় মাটি পরিবহনে ব্যবহৃত একটি ডাম্পার ট্রাক জব্দ করা হয়। জনস্বার্থে নিয়মিতভাবে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App