×

সারাদেশ

বোয়ালমারীতে ৩ ক্লিনিককে ৬০ হাজার টাকা জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৩, ০৫:৫০ পিএম

বোয়ালমারীতে ৩ ক্লিনিককে ৬০ হাজার টাকা জরিমানা

ছবি: ভোরের কাগজ

ফরিদপুরের বোয়ালমারীতে বিভিন্ন অপরাধে ৩ ডায়াগনস্টিক সেন্টারকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারেফ হোসাইন এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বিভিন্ন অপরাধে বোয়ালমারী পৌরসভার চৌরাস্তা সংলগ্ন কোহিনূর ডায়াগনস্টিক সেন্টারকে ৩০ হাজার টাকা, হাসপাতাল সড়কের আল আমিন ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা এবং মীম ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ এর বিভিন্ন ধারায় এ জরিমানা করা হয়। অপরিষ্কার ও নোংরা পরিবেশ, রেজিস্টার মেইনটেইন না করা, অপারেশন থিয়েটারের পাশে রান্নার সরঞ্জাম রাখা, ডায়াগনস্টিক সেন্টার কর্তৃক রোগীকে প্রদেয় রিপোর্টে চিকিৎসক/টেকনোলজিস্টের নাম/পদবী না থাকা, রিপোর্টের ডুপ্লিকেট কপি ডায়াগনস্টিক সেন্টারে না রাখাসহ বিভিন্ন অপরাধে ভ্রাম্যমাণ আদালতে এ জরিমানা করা হয়। এ সময় আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারেফ হোসাইন বলেন, একদিনে সবগুলো ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা সম্ভব নয়, পর্যায়ক্রমে করা হবে। আগামীতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এ সময় তার সাথে ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মাহমুদ হোসেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App