×

সারাদেশ

নিখোঁজ প্রার্থীকে খুঁজে বের করতে ইসির নির্দেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৩, ০৪:১২ পিএম

নিখোঁজ প্রার্থীকে খুঁজে বের করতে ইসির নির্দেশ

ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া-২ (আশুগঞ্জ-সরাইল) আসনের উপ-নির্বাচনের নিখোঁজ স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদকে উদ্ধারের জন্য মাঠ প্রশাসনকে কঠোর নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একই সঙ্গে ঘটনার তদন্ত করে আগামী ২৪ ঘন্টার মধ্যে প্রতিবেদন পাঠানোর জন্য জেলা প্রশাসক, পুলিশ সুপার ও জেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশনাও দিয়েছে সংস্থাটি।

সোমবার (৩০ জানুয়ারি) নির্বাচন ভবনের নিজ দপ্তরে সাংবাদিকদের এ নির্দেশনার কথা জানান নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা।

তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার একজন প্রার্থীকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এজন্য তদন্ত করতে বলেছি যে আসলে ঘটনাটা কী হয়েছে। তিনি নিখোঁজ কবে হলেন, কিভাবে হলেন, কী সমাচার, এ বিষয়গুলোই।

আমরা গণমাধ্যমের মারফৎ জানতে পাচ্ছি যে উনাকে নাকি আটকে রাখা হয়েছে। ঘটনার সত্যতা কতটুকু এটা জানার জন্যই তদন্ত করতে বলেছি। ডিসি, এসপি ও জেলা নির্বাচন কর্মকর্তাকে তদন্ত করে ২৪ ঘন্টার মধ্যে রিপোর্ট দিতে বলেছি। আগে রিপোর্ট আসুক, তারপর সিদ্ধান্ত।

রাশেদা সুলতানা আরও বলেন, আমাদের মতো করেই আমরা স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছি যেভাবে হোক তাকে উদ্ধার করতে। আইন-শৃঙ্খলা বাহিনী উদ্ধার করতে পারবে না, এটা আমরা বিশ্বাস করি না।

আইন-শৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে তিনি বলেন, আন্তরিকতার সঙ্গে যেভাবেই হোক তাকে নির্বাচনের আগেই উদ্ধার করে নিয়ে আসেন। সেটা যদি নির্বাচনের আগেই হয় তাহলে ভালো। কমিশন তো নিজে গিয়ে আনতে পারবে না। আমরা আমাদের দায়িত্বটা সম্পন্ন করে ফেলেছি। কড়াভাবে নির্দেশ দিয়েছি।

আগামী ১ ফেব্রুয়ারি এ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ আসনের সাবেক সংসদ সদস্য বিএনপি নেতা আব্দুস সাত্তার দলীয় সিদ্ধান্তে পদত্যাগ করলে সম্প্রতি আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। এরপর নির্বাচন কমিশন ভোটের তফসিল দিলে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে আব্দুস সাত্তার ফের উপ-নির্বাচনের প্রার্থী হন। এরপর তিনি দল থেকে বহিষ্কার হন।

উপ-নির্বাচনের অন্য তিন প্রার্থীদের মধ্যে রয়েছেন-নিখোঁজ আবু আসিফ আহমেদ, জাতীয় পার্টির প্রার্থী আব্দুল হামিদ ভাষানী ও জাকের পার্টির প্রার্থী জহিরুল ইসলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App