×

জাতীয়

দুই দেশের সম্পর্ক তাৎপর্যপূর্ণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৩, ০৬:৫০ পিএম

দুই দেশের সম্পর্ক তাৎপর্যপূর্ণ

ছবি: ভোরের কাগজ

সমাজতান্ত্রিক কিউবার রাষ্ট্রদূত আলেহান্দ্রো সিমানকাস মেরিন রবিবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় পুরানা পল্টনে মুক্তি ভবনে সিপিবির কেন্দ্রীয় নেতাদের সংঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন।

সোমবার (৩০ জানুয়ারি) সিপিবি অফিসের তরফে এক বিবৃতিতে জানান হয়েছে।

এ সময় পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, আন্তর্জাতিক বিভাগের প্রধান এডভোকেট হাসান তারিক চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য সামসুজ্জামান সেলিম, অধ্যাপক এ এন রাশেদা, কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক এম এম আকাশ, আব্দুল্লাহ আল ক্বাফী রতন, মানবেন্দ্র দেব এবং পার্টির ছাত্র ও যুব কমরেডরা উপস্থিত ছিলেন।

এর আগে রাষ্ট্রদূত সিপিবির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে এক দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন। বৈঠকে উভয় পক্ষ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে খোলা মেলা আলোচনা করেন।

কিউবার রাষ্ট্রদূত বলেন, এবছর বাংলাদেশের সাথে কিউবার কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপিত হচ্ছে। যা নানা বিবেচনায় তাৎপর্যপূর্ণ।

সিপিবির নেতারা বলেন, কিউবার জনগণের সাথে বাংলাদেশের জনগণের ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। বিশেষ করে, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে সমাজতান্ত্রিক কিউবার অকুন্ঠ সমর্থন এই সম্পর্কের বিরাট উদাহরণ।

সিপিবি নেতারা আরো বলেন, সিপিবি শুরু থেকেই কিউবার জনগণের নায্য সংগ্রামের প্রতি পূর্ণ সংহতি জানিয়ে আসছে এবং কিউবার উপর মার্কিন সাম্রাজ্যবাদের আরোপিত অন্যায় অবরোধ প্রত্যাহারের দাবি জানাচ্ছে। একইসঙ্গে কিউবার সাথে অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ক্ষেত্রে বাংলাদেশের সহযোগিতার মাত্রা আরো বৃদ্ধি করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

কিউবার রাস্ট্রদূত তার আলোচনায় দুই দেশের জনগণের মধ্যে এবং সিপিবির সংগে কিউবার কমিউনিস্ট পার্টির ভবিষ্যতে আরো জোরদার হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App