×

খেলা

হেলমেট ছুড়ে মারায় শান্তকে বিসিবি‘র তিরস্কার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৩, ০৫:২৬ পিএম

হেলমেট ছুড়ে মারায় শান্তকে বিসিবি‘র তিরস্কার

ছবি: সংগৃহীত

আচরণ বিধি ভঙ্গের দায়ে শাস্তি পেয়েছে নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের নবম আসরের ২৮তম ম্যাচে আচরণবিধি ভঙ্গের দায়ে তিরস্কার করা হয়েছে সিলেট স্ট্রাইকার্সের শান্তকে। এ ছাড়া শাস্তি হিসেবে তাকে একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শনিবার (২৮ জানুয়ারি) বিপিএলের ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সঙ্গে সিলেটের ম্যাচে এ ঘটনা ঘটে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ম্যাচে ৪৪ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৬০ রান করেন শান্ত। এর পরেই ক্রিজ ছেড়ে বেরিয়ে খেলতে গিয়ে স্টাম্পড হন শান্ত। আউট হয়ে সাজঘরে ফেরার পথে ডাগআউটের সামনে গিয়ে সজোরে মাটিতে ছুড়ে মারেন হেলমেট। দুই দিকে ছিটকে পড়ে তার হেলমেটের দুই অংশ। ছিটকে যায় তার হাতের ব্যাটও।

ম্যাচ শেষে বিসিবির আচরণবিধির ২.২ ধারা ভঙ্গের অভিযোগ আনা হয় শান্তর বিরুদ্ধে। যেখানে বলা হয়েছে, ক্রিকেট উপকরণের প্রতি অসম্মান কিংবা অব্যবহার। আম্পায়ারদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ম্যাচ রেফারি দেবব্রত পাল শাস্তির ঘোষণা দেন। শান্ত তা মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App