×

জাতীয়

সংসদ থেকে ওয়াক আউট করলেন মোকাব্বির খান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৩, ০৬:২৩ পিএম

সংসদ থেকে ওয়াক আউট করলেন মোকাব্বির খান

ছবি: সংগৃহীত

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (সংশোধনী) বিল পাশের প্রতিবাদে সংসদ থেকে ওয়াক আউট করলেন গণফোরামের সংসদ সদস্য মোকাব্বির খান।

রবিবার (২৯ জানুয়ারি) জাতীয় সংসদে বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশন (সংশোধনী বিল-২০২৩ এ উত্থাপণ ও পাশের প্রস্তাবের প্রতিবাদে তিনি ওয়ার্ক আউট করে। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদে সভঅপতিত্ব করছিলেন।

তার বক্তব্যে মোকাব্বির খান বলেন, চোরে না শোনে ধর্মের কাহিনী। সুতরাং সরকার এ জনস্বার্থ বিরোধী বিলটি পাশ করবে, এতে কোন সন্দেহ নেই। আর বিল পাশের দু’য়েকদিনের মধ্যে বিদ্যুতের দাম বেড়ে যাবে। জনগণ এমনিতেই দ্রব্যমূল্যের সমস্যায় কষ্টে আছেন। বিদ্যুতের দাম বেড়ে গেলে তাদের কষ্ট আরো এক ধাপ বাড়বে।

স্পিকারের উদ্দেশ্যে তিনি বলেন, কোন গণতান্ত্রিক সরকার ও ইনডেমনিটি বা দায়মুক্তি বা কালো আইন এক সঙ্গে চলতে পারে না। কোন গণতান্ত্রিক সরকার আস্থা হারায় তখন নিজেদের সুরক্ষার জন্য সরকার ইনডেমনিটি বা কালো আইনের আশ্রয় নিচ্ছে। আমরা দেখেছি বঙ্গবন্ধুকে হত্যার পর পরবর্তী সরকার নিজেদের ও খুনীদের রক্ষার জন্য ইনডেমনিটি বা কালো আইনের আশ্রয় নিয়েছিল। তাহলে আজকে আমরা ধরে নেব যে সরকার জনগণের আস্থা হারিয়েছে। এবং অসৎ ব্যবসায়ী ও মুনাফা খোরদের সুরক্ষার জন্য এই কালো আইনের আশ্রয় নিচ্ছে।

মোকাব্বির বলেন, আজকের এই বিলটির একমাত্র উদ্দেশ্য হচ্ছে বিদ্যুতের দাম বাড়ানো। বিলটি পাশ হলে কাল বা পরশু বিদ্যুতের দাম বাড়বে। আমি যেহেতু জনগণের প্রতিনিধ তাই আমি এটা সমর্থন করতে পারি না। আমি সে কারণে আমার সংশোধনীগুলো প্রত্যাহার করে নিলাম। আর বিদ্যুৎ প্রতিমন্ত্রী যেহেতু জনস্বার্থ বিরোধী এই বিলটি প্রত্যাহার করেননি, তাই বিলটি অবশ্যই পাশ হবে। তাই জনস্বার্থে আমি নিজেকে প্রত্যাহার করলাম এবং বিলটি পাশের প্রতিবাদে আমি ওয়াক আউট করলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App