×

সারাদেশ

রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভায় যাতায়াতে চলছে ৭ স্পেশাল ট্রেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৩, ১০:৩৪ এএম

রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভায় যাতায়াতে চলছে ৭ স্পেশাল ট্রেন

ফাইল ছবি

রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় যোগ দিতে পশ্চিম রেলের ৭টি ট্রেন ভাড়া নিয়েছেন বিভিন্ন জেলার নেতাকর্মীরা। আজ রবিবার (২৯ জানুয়ারি) রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর জয়পুরহাট ও পাবনার বিভিন্ন স্টেশন থেকে এসব ট্রেন চলাচল করছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ে সূত্র নিশ্চিত করেছে এ তথ্য। নেতাকর্মীদের রাজশাহীর জনসভায় অংশগ্রহণ ও বাড়িতে ফেরার সুবিধার্থে সিরাজগঞ্জ-রাজশাহী রুটে একটি পুরো ট্রেন ভাড়া করেছেন সিরাজগঞ্জ-২ (সদর ও কামারখন্দ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না। এ ট্রেনে সিরাজগঞ্জ এলাকার নেতাকর্মীরা চলাচল করবেন।

এ প্রসঙ্গে অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত এমপি বলেন, প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রী শেখ হাসিনার জনসভায় যেতে রেল বিভাগে আগাম আবেদন ও ভ্যাট-উৎস করসহ নির্ধারিত ভাড়া দিয়ে সিরাজগঞ্জ-রাজশাহী ও রাজশাহী-সিরাজগঞ্জ রুটে একদিনের জন্য সিরাজগঞ্জ স্পেশাল ট্রেনটি ভাড়া করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ বিশ্বাস জানান, নেতাকর্মীদের রাজশাহী যাতায়াতের সুবিধার্থে দুটি ট্রেন ভাড়া করা হয়েছে। ট্রেনগুলো সকালে রাজশাহী গিয়ে জনসভা শেষে আবার নেতাকর্মীদের নিয়ে চাঁপাইনবাবগঞ্জ ফিরবে।

অন্যদিকে পশ্চিমাঞ্চল রেল বিভাগ থেকে ভাড়ায় চিলাহাটি-জয়পুরহাট-রাজশাহী, নাটোর-রাজশাহী, রহনপুর-রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী, সান্তাহার-রাজশাহী এবং আড়ানী-রাজশাহীসহ বিভিন্ন রুটে মোট সাতটি বিশেষ ট্রেন রোববারের জন্য ভাড়া নেন বিভিন্ন আসনের সংসদ সদস্য ও দলীয় নেতাকর্মীরা।

পশ্চিমাঞ্চল রেল বিভাগের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, বড় ধরনের সামাজিক অনুষ্ঠানে এ ধরনের বিশেষ ট্রেন ভাড়ার রেওয়াজ ব্রিটিশ আমল থেকেই চালু আছে। ২৯ জানুয়ারি সিরাজগঞ্জ, নাটোর, জয়পুরহাট, সান্তাহার, চাঁপাইনবাবগঞ্জ, আড়ানী, রহনপুরসহ সাতটি স্থান থেকে রাজশাহী রুটে সাতটি স্পেশাল ট্রেন ভাড়ায় রেল বিভাগ থেকে বরাদ্দ দেয়া হয়। এর মধ্যে আবেদনকারীরা ট্রেনের অগ্রিম ভাড়াও পরিশোধ করেছেন। এতে রেল বিপুল পরিমাণ রাজস্ব পেয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App