×

অপরাধ

মেহেরপুরে দু’জনের যাবজ্জীবন কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৩, ০৭:৫০ পিএম

মেহেরপুরে দু’জনের যাবজ্জীবন কারাদণ্ড

ছবি: ভোরের কাগজ

মেহেরপুরে ফেনসিডিল রাখার অভিযোগে মামুন মল্লিক এবং রবিউল ইসলাম নামের ২ ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। সেই সাথে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

রবিবার (২৯ জানুয়ারি) দুপুরের দিকে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শহীদুল্লাহ এ রায় দেন। সাজাপ্রাপ্ত মামুন মল্লিল (৩০) মেহেরপুর সদর উপজেলার বামন পাড়া গ্রামের মতি মল্লিকের ছেলে এবং রবিউল ইসলাম (৫৪) টেংরামারী গ্রামের ইজালের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর গোপন সূত্রে খবর পেয়ে মেহেরপুর ডিবির এসআই মোস্তফা শওকত জামানের নেতৃত্বে পুলিশের একটি দল মেহেরপুর মুজিবনগর উপজেলার সাহেবপুর বাজার এলাকা থেকে সবজি বোঝাই একটি মিনি ট্রাক (ঢাকা মেট্রো -ড-১৪-২৩০৬) তল্লাশি চালিয়ে ৮০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

ওই ঘটনায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯(১) টেবিলের ক্রমিক নং (খ)/১৯(৪) ধারায় মেহেরপুর সদর থানায় একটি মামলা আদায় করা হয়। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষ করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ১০ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে আসামি মামুন মল্লিক এবং রবিউল ইসলাম দোষী প্রমাণিত হওয়ায় তাদের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেয় আদালত।

মামলায় রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য এবং আসামি পক্ষে অ্যাডভোকেট খন্দকার একরামুল হক হীরা ও ইয়ারুল ইসলাম কৌশলী ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App