×

সারাদেশ

ফটিকছড়িতে টিলা কেটে পুকুর খনন করায় কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৩, ০৭:৪৩ পিএম

ফটিকছড়িতে টিলা কেটে পুকুর খনন করায় কারাদণ্ড

ছবি: ভোরের কাগজ

চট্টগ্রামের ফটিকছড়িতে অবৈধভাবে টিলা কেটে পুকুর খনন করায় চা বাগান কর্মকর্তাকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। এছাড়া খনন কাজে নিয়োজিত এক্সাভেটর চালককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

রবিবার (২৯ জানুয়ারি) দুপুরে উপজেলার নারায়নহাট ইউনিয়নস্থ হালদা ভ্যালী চা বাগানে অভিযান চালিয়ে এ কারাদণ্ড দেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাব্বির রহমান সানি।

অভিযান পরিচালনায় সহায়তা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এটিএম কামরুল ইসলাম, ভুজপুর থানা পুলিশের একটি দলসহ স্থানীয় বন বিভাগের কর্মকর্তরা।

কারাদণ্ডপ্রাপ্ত মহসিন হোসেন চাঁদপুরের উত্তর চর ভৈরবীর আবদুল হাসেমের ছেলে। আর এক্সাভেটর চালক স্থানীয় বাসিন্দা গৌতম দাশ চট্টগ্রামের ফটিকছড়ির বাসিন্দা।

জানা যায়, হালদা ভ্যালী চা বাগানের অভ্যন্তরে বাদুড়খিল নামক স্থানে টিলা কেটে অবৈধভাবে পুকুর খনন করছিল বাগান কর্তৃপক্ষ। এ সময় টিলা কাটায় জড়িত থাকায় বাগানের সহকারী ব্যবস্থাপক মহসিন হোসেনকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া খনন কাজে নিয়োজিত এক্সক্যাভেটর চালক স্থানীয় বাসিন্দা গৌতম দাশকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। অন্যদিকে, বাগান এলাকায় সরকারি রাস্তার উপর গেইট নির্মাণ করে প্রতিবন্ধকতা তৈরি করায় মোবাইল কোর্ট চলাকালীন সময়ে তা উন্মুক্ত করে গেইটটি সার্বক্ষণিক খোলা রাখার জন্য নির্দেশনা দেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App