×

বিনোদন

‘পাঠান’ সিনেমা: তিনদিনে আয় ছাড়াল তিন শ’ কোটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৩, ১২:৩৯ এএম

‘পাঠান’ সিনেমা: তিনদিনে আয় ছাড়াল তিন শ’ কোটি

শাহরুখ খান

‘পাঠান’ সিনেমা প্রমাণ করে দিলো বলিউডে শাহরুখ খানই সর্বেসর্বা। কী ভারত, কী অ-ভারত (ভারতের বাইরে), সবখানেই এখন একটাই নাম- ‘পাঠান’।

সিনেমাটি রীতিমতো বক্স অফিস দাঁপিয়ে বেড়াচ্ছে। প্রথম তিনদিনেই ‘পাঠান’ ছুঁয়েছে ৩০০ কোটির গণ্ডি। বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবার- প্রথম তিনদিনই ছিল কাজের দিন। এই হিসাব অনুযায়ী শনি-রবিবার সপ্তাহান্তের ছুটিতে ‘পাঠান’-এর রোজগার আরো বাড়তে পারে বলে অনুমিত হচ্ছে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

শুক্রবারের পরিসংখ্যান বলছে, ভারতের বাজারে ‘পাঠান’-এর তৃতীয় দিনের আয় ৩৯ কোটি রুপি। প্রথম দুই দিনের চেয়ে যা বেশ কম। তবে বিশ্বের অন্যান্য প্রান্তের বক্স অফিসে তৃতীয় দিনে মন্দা ছিল না। ২৫ জানুয়ারি মুক্তির দিন রেকর্ড গড়েছিল শাহরুখ-দীপিকা অভিনীত এই সিনেমা। শুধু হিন্দি সংস্করণেই ৫৫ কোটি রুপির ব্যবসা করে ফেলেছিল। বিশ্বজুড়ে রোজগারের অঙ্ক প্রথম দিনেই পেরিয়েছিল ১০০ কোটির গণ্ডি।

দ্বিতীয় দিন ‘পাঠান’ ৭০ কোটি রুপির ব্যবসা করে ভারতের বাজারে। প্রজাতন্ত্র দিবসের ছুটি দ্বিতীয় দিনের ব্যবসায় শাপেবর হয়। বিশ্বের বক্স অফিসে দ্বিতীয় দিনের শেষে এই ছবির আয় ছাড়িয়ে যায় ২০০ কোটির গণ্ডি।

শুক্রবার কাজের দিন ‘পাঠান’-এর রোজগার দেশে কিছুটা কম হয়েছে। তৃতীয় দিনে ৩৯ কোটি রুপি আয় করেছে এই ছবি। অর্থাৎ, দেশের বাজারে তিনদিনে ‘পাঠান’ সিনেমার আয় ১৬৭ কোটির বেশি। এখনো পর্যন্ত বিশ্বব্যাপী আয় ৩১৩ কোটি রুপিতে পৌঁছেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App