×

খেলা

ডেম্বেলের ইনজুরিতে বার্সার বড় ধাক্কা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৩, ০১:১০ পিএম

ডেম্বেলের ইনজুরিতে বার্সার বড় ধাক্কা

ছবি: সংগৃহীত

বিশ্বে সারা জাগানো একটি ফুটবল ক্লাব বার্সেলোনা। গত বছরের অক্টোবরের শেষ সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে বায়ার্ন মিউনিখের বিপক্ষে হারের স্বাদ পেয়েছিল জাভির বার্সেলোনা। এরপর লিগ, স্প্যানিশ সুপার কাপ, কোপা দেল রে’ মিলিয়ে ১৩ ম্যাচে অপরাজিত কাতালানরা। দলটির উড়ন্ত এই যাত্রার অন্যতম নায়ক ফ্রান্স ফরোয়ার্ড উসমান ডেম্বেলে।

শনিবার (২৮ জানুয়ারি) রাতে জিরোনার বিপক্ষে লিগ ম্যাচে ইনজুরিতে পড়েছেন দু’পায়ে সমান পারদর্শী বার্সার এই রাইট উইঙ্গার। ম্যাচের মাত্র ২৬ মিনিটের মাথায় ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন তিনি। তার বিকল্প হিসেবে নামতে হয় পেদ্রিকে। ওই পেদ্রির গোলে ম্যাচটি বার্সা ১-০ গোলে জিতেছে।

ম্যাচ শেষে জানা গেছে, বাঁ-পায়ের উরুর ইনজুরিতে পড়েছেন ডেম্বেলে। মাঠ ছাড়ার সময়ও তাকে বাঁ-পায়ে কম ভর দিতে দেখা যায়। এরপর কোচ জাভিকেও ডাগ আউটে তিনি সমস্যাটা দেখান। তার ইনজুরি কতটা গুরুতর তা পরিষ্কার করা হয়নি। তার ফেরা নির্ভর করছে তিনি কত দ্রুত সুস্থ হন তার ওপরে। সংবাদ মাধ্যম গোল মনে করছে, দুই থেকে তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে তাকে।

ডেম্বেলের ইনজুরিকে বার্সা কোচ জাভি ‘ধাক্কা’ হিসেবেই দেখছেন। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘ডেম্বেলে পার্থক্য গড়ে দেওয়ার মতো ফুটবলার। সে ইনজুরিতে পড়েছে, এটা দলের জন্য ধাক্কা। সে উরুতে কিছুটা অস্বস্তি অনুভব করছে।

লিগ টেবিলে শীর্ষে আছে বার্সা। কোপা দেল রে’র ম্যাচ আছে সামনে। এর মধ্যেই ডেম্বেলে ইনজুরিতে। এর আগে দলটির স্ট্রাইকার রবার্ট লেভানডভস্কি ইনজুরি নিয়ে মাঠের বাইরে আছেন। ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহা, দুই স্প্যানিশ তরুণ ফরোয়ার্ড আনুস ফাতি এবং ফেরান তোরেসকে এবার তাই ওই শূন্যতা পূরণে এগিয়ে আসতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App