×

খেলা

চট্টগ্রামকে হারিয়ে শেষ চারে সিলেট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৩, ১২:১৪ এএম

চট্টগ্রামকে হারিয়ে শেষ চারে সিলেট

ছবি: সংগৃহীত

বিপিএলের সিলেট পর্বে শনিবার (২৯ জানুয়ারি) চট্টগ্রামের বিপক্ষে বড় রান তাড়া করেও ৭ উইকেটের দাপুটে জয় পেয়েছে সিলেট। সমীকরণের হিসাব-নিকাশ থাকলেও নয় ম্যাচের মধ্যে সাত জয় পাওয়ায় দলটির শেষ চার একপ্রকার নিশ্চিত হয়ে গেছে।

মাশরাফিদের বিপক্ষে এদিন টস জিতে ব্যাট করে ৬ উইকেটে ১৭৪ রান তোলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মাশরাফি ইনিংসের প্রথম বলেই উইকেট তুলে নেন। তবে অন্য ওপেনার মেহেদি মারুফ ৪০ বলে সাতটি চার ও দুটি ছক্কায় ৫২ রানের ইনিংস খেলেন। আফিফ হোসেন ২৭ বলে ৩৪ রান করেন। এছাড়া অধিনায়ক শুভাগত হোম ২৯ বলে তিনটি করে চার ও ছক্কার শটে ৫৪ রানের হার না মানা ইনিংস খেলেন।

জবাব দিতে সিলেট স্ট্রাইকার ওপেনিংয়ে ৬৩ রানের জুটি পায়। এক পাশে উইকেট ধরে রেখে খেলা তৌহিদ হৃদয় ১৮ বলে ১৫ রান করে ফিরে যান। এরপর মুশফিকের সঙ্গে জুটি গড়েন নাজমুল শান্ত। দুর্দান্ত ছন্দে থাকা সিলেটের বামহাতি ওপেনার ৪৪ বলে ৬০ রানের ইনিংস খেলেন। ছয়টি চার ও দুটি ছক্কা মারেন তিনি। দলের রান তখন ১২.৫ ওভারে ১১০।

বাকি পথটা মুশফিক এবং রায়ান বার্ল সহজে পাড়ি দিয়েছেন। জিম্বাবুয়ের অলরাউন্ডার বার্ল ১৬ বলে ৪১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তিনি তিনটি ছক্কা ও চারটি চার মারেন। মুশফিকুর রহিম ২৬ বলে ৪১ রানের ইনিংস খেলেন। পাঁচটি চারের সঙ্গে একটি ছক্কা হাঁকান তিনি। এছাড়া, জাকির হাসান ১২ রানের হার না মানা ইনিংস খেলে দলকে দুই ওভার থাকতে জয় এনে দেন।

সিলেট স্ট্রাইকার ৯ ম্যাচে সাত জয় পাওয়ায় তাদের শেষ চার একপ্রকার নিশ্চিত হয়ে গেছে। তাদের ম্যাচ বাকি আছে তিনটি। ওই তিন ম্যাচে হারলে এবং সাত ম্যাচে দুই জয় পাওয়া খুলনা টাইগার্স তাদের শেষ পাঁচ ম্যাচেই জিতলে কেবল মাশরাফিদের বিদায়ের শঙ্কা জাগবে। এরপরও থাকবে নানান হিসাব-নিকাশ। কারণ সিলেটের নেট রান রেট +০.৮০৭। অন্যদিকে খুলনার -০.২০৮। অন্যদিকে নয় ম্যাচে মাত্র দুই জয় পাওয়া চট্টগ্রামের ও আট ম্যাচে দুই জয় পাওয়ায় ঢাকা সামনে সিলেটকে ধরার সুযোগ নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App