×

সারাদেশ

কুমিল্লা জেলা আওয়ামী লীগের সভাপতির গাড়ি ভাংচুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৩, ০৪:০৩ পিএম

কুমিল্লা জেলা আওয়ামী লীগের সভাপতির গাড়ি ভাংচুর

ছবি: ভোরের কাগজ

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি ম. রুহুল আমিনের গাড়ি ভাংচুর করেছে দুর্বৃত্তরা। শনিবার (২৮ জানুয়ারি) বিকালে দাউদকান্দি উপজেলার দৌলতপুর ইউনিয়নের সম্ভুরদিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় রবিবার (২৯ জানুয়ারি) দাউদকান্দি মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ সভাপতি সোহেল রানা বাদী হয়ে ৮-১০ জনের নামে মামলা দায়ের করেন।

দলীয় ও স্থানীয় একাধিক সূত্র জানায়, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির নেওয়াজ সোহেলের বাড়ি সম্ভুরদিয়ায় শনিবার দুপুরে একটি সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন জেকুমিল্লালা আওয়ামী লীগ সভাপতি ম. রুহুল আমীন। তার সঙ্গে জেলা আওয়ামী লীগের সহসভাপতি ড. আব্দুল মান্নান জয়, যুগ্ন সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ, উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আহসান হাবীব চৌধুরী লীল মিয়া, সাধারণ সম্পাদক মহিউদ্দিন শিকদারসহ জেলা উপজেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সেখান থেকে ফেরার পথে সম্ভুরদিয়া মোড়ে দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান মইন চৌধুরীর লোকজন গাড়ি বহরে হামলা চালায়। গত ২৯ ডিসেম্বর দৌলতপুর ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হন মইন চৌধুরী। ওই নির্বাচনে নৌকার পক্ষে প্রচারণায় জেলা আওয়ামী লীগের সহসভাপতি বশিরুল আলম মিয়াজী বিদ্রোহী প্রার্থী ও তার লোকজনকে নিয়ে অশ্লীল ভাষায় বক্তব্য দিয়েছিলেন। এমন অভিযোগে শনিবার মইন চেয়ারম্যানের ভাতিজাসহ তার লোকজন জেলা আওয়ামী লীগ সভাপতি ম. রুহুল আমীনের গাড়িতে হামলা ও ভাংচুর এবং বশিরুল আলম মিয়াজীকে খোঁজ করে না পেয়ে গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়তে থাকে দুর্বৃত্তরা। এতে গাড়ির পিছনের পুরো কাঁচ ক্ষতিগ্রস্ত হয়।

জেলা আওয়ামী লীগ সভাপতি ম. রুহুল আমীন বলেন, আমার গাড়িতে দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। কোন কিছু বুঝে উঠার আগেই আমার গাড়িতে হামলা করে। যতটুকু জেনেছি বশির মিয়াজীকে খোঁজ করা  হামলাকারীরা স্বতন্ত্র থেকে পাশ করা চেয়ারমেনের লোকজন।

দাউদকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলমগীর ভূঞা বলেন, এ ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App