×

সারাদেশ

এক হালি ডিম ১০ হাজার টাকায় বিক্রি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৩, ০৮:২৬ পিএম

এক হালি ডিম ১০ হাজার টাকায় বিক্রি

ছবি: সংগৃহীত

মানিকগঞ্জের সিংগাইরে এক হালি ডিম ১০ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। শনিবার (২৮ জানুয়ারি) রাতে উপজেলার চারিগ্রাম ইউনিয়নের মধ্যচারিগ্রাম কেন্দ্রীয় কবরস্থান ও ঈদগাহ মাঠের কমিটির উদ্যোগে আয়োজিত বার্ষিক ওয়াজ মাহফিলে এ ঘটনা ঘটে । এদিকে, টক অব দ্যা টাউনে পরিনত হয়েছে ওই এক হালি ডিম ১০ হাজার টাকায় বিক্রির ঘটনাটি।

জানা যায়, মোনতাজ উদ্দিনের সভাপতিত্বে মাহফিলের বিশেষ বক্তা হেমায়েতপুরের জয়নাবাড়ী মসজিদের খতিব মুফতি আশেকে এলাহী কবরস্থানের উন্নয়নের জন্য এলাকাবাসীর সহযোগিতা কামনা করে অনুদান সংগ্রহ করেন। এ সময় মাহফিলে আগত স্থানীয় এক মুসুল্লী ৪টি (এক হালি) ডিম দান করেন। ওই ডিমি বিক্রি করতে প্রকাশ্যে নিলামের ঘোষণা করা হয়। আগ্রহী একাধিক ব্যক্তি ওই ডিম বিক্রির নিলামে অংশ গ্রহণ করেন। পর্যায়ক্রমে দাম বৃদ্ধির এক পর্যায়ে হাসান বেপারী নামের এক মুসুল্লী ১০ হাজার টাকা মূল্যে ওই এক হালি ডিম কিনে নেয়।

এ ব‍্যাপারে হাসান বেপারী বলেন, এখানে ডিম মুখ‍্য বিষয় ছিল না। আমার উদ্দেশ্য ছিল ঈদগাহ ও কবরস্থানের উন্নয়নের জন্য দান করা। তাই আমি ওই ডিম সর্বোচ্চ দামে কিনে নেই। আমি সকলের নিকট আমার মৃত মা-বাবার আত্মার মাগফিরাত কামনায় দোয়া চাচ্ছি।

ডিম বিক্রির ব্যাপারে মুফতি আশেকে এলাহীর সাথে যোগাগের চেষ্টা করলে তিনি কোন বক্তব্য দিতে রাজি হননি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App