×

বিনোদন

আমাজন প্রাইমের প্রথম জাপানি চলচ্চিত্র ‘দ্য সাইলেন্ট সার্ভিস’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৩, ০৫:৫১ পিএম

আমাজন প্রাইমের প্রথম জাপানি চলচ্চিত্র ‘দ্য সাইলেন্ট সার্ভিস’

ছবি: সংগৃহীত

আমাজন প্রাইমের প্রথম জাপানি চলচ্চিত্র ‘দ্য সাইলেন্ট সার্ভিস’

বিশ্বের অন্যতম জনপ্রিয় ওটিটি প্লাটফর্ম আমাজন প্রাইম। সম্প্রতি এ ওটিটি প্লাটফর্মে সম্প্রচারিত হতে যাচ্ছে ‘দ্য সাইলেন্ট সার্ভিস’- শিরোনামের জাপানি চলচ্চিত্র। এর মাধ্যম আমাজন প্রাইমে প্রথম কোনো জাপানি চলচ্চিত্র দেখানো হবে।

‘দ্য সাইলেন্ট সার্ভিস’ হল শিল্পী কাওয়াগুচি কাইজির লেখা এবং চিত্রিত একটি জনপ্রিয় মাঙ্গা সিরিজ, যেটি ১৯৮৮ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত কোডানশার উইকলি মর্নিং ম্যাগাজিনে প্রকাশিত হয়েছিল। মোট ৩২ মিলিয়ন কপি বিক্রি হয়েছে এটির। খবর ভ্যারাইটির।

জাপান ও মার্কিন যুক্তরাষ্ট্রের গোপনে যৌথভাবে তৈরি প্রথম পারমাণবিক সাবমেরিনের উপরে নির্মিত গল্পটি ক্যাপ্টেন কায়েদা শিরোর অপ্রত্যাশিত কার্যকলাপকে ফুটিয়ে তুলবে পর্দায়। অ্যাকশনধর্মী চলচ্চিত্রটি পরিচালনা করেছেন কোহেই ইয়োশিনো যিনি গত বছরের জনপ্রিয় ‘অ্যানিম সুপ্রিমেসি’র জন্য সুপরিচিত। চলচ্চিত্রের মুল ভূমিকায় অভিনয় করেছেন ওসাওয়া তাকাও। ওসাওয়া একজন প্রযোজক হিসেবেও ভূমিকা রাখছেন এতে। সিনেমাটির মুল প্রযোজনায় রয়েছে প্রযোজনা সংস্থা ক্রেডিউস ইঙ্ক, যেটি ‘কিংডম’ এবং ‘গিন্টামা’র মতো ফিল্ম সিরিজ তৈরি করেছে।

প্রাইম ভিডিওর জাপানি অরিজিনালসের প্রধান হায়াকাওয়া তাকাইউকি চলচ্চিত্রটির প্রসঙ্গে বলেন, “মিস্টার কাওয়াগুচির সবচেয়ে পরিচিত কাজের একটির দায়িত্ব পেয়ে আমরা আন্তরিকভাবে কৃতজ্ঞ।’

এদিকে অ্যামাজন নিশ্চিত করেছে যে আসন্ন ২০২৩ ওয়ার্ল্ড বেসবল ক্লাসিকের জাপানি জাতীয় দলের খেলাগুলো প্রচারের স্বত্বও কিনে নিয়েছে প্রাইম ভিডিও। ২০২৩ ওয়ার্ল্ড বেসবল ক্লাসিকে জাপানি জাতীয় দলের সমস্ত খেলা স্ট্রিম করবে প্লাটফর্মটি। ৯ মার্চ প্রথম রাউন্ড শুরু হবে এবং এর আগে কয়েকটি ওয়ার্মআপ ম্যাচও স্ট্রিম করবে প্রাইম ভিডিও। প্রাইম ভিডিওর ধারাভাষ্য দলে জাপানি বেসবল বিশ্বের কিংবদন্তিরাও যুক্ত হয়েছেন। জাপান জাতীয় দলের প্রাক্তন ম্যানেজার ইনাবা আতসুনোরি, প্রাক্তন জাতীয় দলের খেলোয়াড় সাতোজাকি তোমোয়া, ফুকুডোমে কোসুকে এবং ইবাতা হিরোকাজু এবং প্রাক্তন জাতীয় দলের কোচ সুজি হাতসুহিকো থাকবেন ধারাভাষ্য দলে। সাইতো কাজুমি প্লে-বাই-প্লে ধারাভাষ্য প্রদান করবেন বলেও জানিয়েছে প্লাটফর্মটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App