×

জাতীয়

২১ আগস্টের ঘটনা আগেই জানতেন খালেদা জিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৩, ০৭:৪৯ পিএম

২১ আগস্টের ঘটনা আগেই জানতেন খালেদা জিয়া

শনিবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে যুবলীগের সমাবেশ। ছবি: সংগৃহীত

২১ আগস্টের ঘটনা আগেই জানতেন খালেদা জিয়া

যুবলীগের সমাবেশে উপস্থিত নেতারা। ছবি: সংগৃহীত

২১ আগস্টের ঘটনা খালেদা জিয়া আগে থেকেই জানতেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খান। তিনি বলেন, ‘নইলে যে কিনা রং-বেরঙের শাড়ি পরে অনুষ্ঠানে যান সে কেন সেদিন সাদা রঙের শাড়ি পরে অনুষ্ঠানে যাবেন?’

শনিবার (২৮ জানুয়ারি) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে যুবলীগের উদ্যোগে আয়োজিত শান্তি সমাবেশে এ অভিযোগ করেন তিনি।

সাবেক এই মন্ত্রী বলেন, ‘২১ আগস্টের দিন খালেদা জিয়া অফ হোয়াইট (সাদা রঙের) শাড়ি পরেছিলেন। যে কি না প্রতিদিনই রং-বেরঙের শাড়ি পরে বিভিন্ন অনুষ্ঠানে যান, তিনি ২১ আগস্টের দিন কেন সাদা রঙের শাড়ি পরেছিলেন। এতেই প্রমাণিত হয়, তিনি আগে থেকেই জানতেন, আজকে বিকেলে এ ধরনের ঘটনা ঘটবে এবং আমাদের প্রাণপ্রিয় নেত্রীর প্রাণ যাবে। তিনি ভেবেছিলেন, হেলিকপ্টারে করে লক্ষ্মীপুর থেকে ফিরবেন, তখন শেখ হাসিনার লাশ (মরদেহ) দেখতে যাবেন’।

একই সময় স্বাস্থ্যমন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন স্বাস্থ্যমন্ত্রী ছিলেন উল্লেখ করে ফারুক বলেন, ‘আওয়ামী লীগের এত নেতাকর্মী আহত হয়েছিল, ঢাকা মেডিকেল কলেজসহ বিভিন্ন হাসপাতালে নেয়া হয়েছিল কিন্তু স্বাস্থ্যমন্ত্রী হিসেবে তিনি একদিনও কোনো জায়গায় দেখতে যান নাই। পার্লামেন্টের (আইনসভার) সদস্য ছিলাম, আমরা পার্লামেন্টে (আইনসভায়) বারবার আলোচনা করতে চেয়েছি কিন্তু আমাদের আলোচনা করতে দেয় নাই। বরং বেগম জিয়া বলেছিল শেখ হাসিনা নাকি ভ্যানিটি ব্যাগে করে গ্রেনেড নিয়ে গেয়েছিল’।

[caption id="attachment_402236" align="aligncenter" width="700"] যুবলীগের সমাবেশে উপস্থিত নেতারা। ছবি: সংগৃহীত[/caption]

বাংলাদেশে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ বিএনপি নিয়ে এসেছে দাবি করে ফারুক বলেন, ‘যখন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, যখন বাংলাদেশের জিডিপি সিংগাপুর, মালয়েশিয়ার ওপরে, যখন বাংলাদেশ বিশ্বের ৩৫তম বৃহৎ অর্থনীতির দেশ ঠিক সেই মুহূর্তে বিএনপি-জামায়াত বাংলাদেশকে পিছনের দিকে নেওয়ার জন্য নানামুখী ষড়যন্ত্র করছে। বাংলাদেশ যেভাবে সামনের দিকে এগিয়ে যাচ্ছে যদি এভাবে এগিয়ে যায় তাহলে ২০৩০ সালের মধ্যে বিশ্বের ২৭তম বৃহৎ অর্থনীতির দেশ হবে। আর এটা সম্ভব শুধু রাষ্ট্রনায়ক শেখ হাসিনা এবং আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে’।

যুবলীগের উদ্দেশে ফারুক বলেন, ‘বিএনপি-জামায়াত আগামী নির্বাচনকে কেন্দ্র করে নানা ধরনের মিথ্যা প্রচার ও গুজব ছড়িয়ে দিচ্ছেন। প্রতিটি জেলা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড এবং ইউনিটে জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন বার্তা পৌঁছে দিতে হবে’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App