×

সারাদেশ

রিজওয়ানা হাসানের গাড়িতে হামলা: আবু নোমান গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৩, ০৯:০৫ পিএম

রিজওয়ানা হাসানের গাড়িতে হামলা: আবু নোমান গ্রেপ্তার

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম সিটি করপোরেশনের ৯ নম্বর উত্তর পাহাড়তলীতে অবৈধভাবে পাহাড় কাটা পরিদর্শনে গিয়ে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানের গাড়িতে হামলার মামলায় আবু নোমান নামে এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা নগরের আকবর শাহ থানার এসআই জাহেদ উল্লাহ জামান।

শনিবার (২৮ জানুয়ারি) নগরের আকবরশাহ থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। তবে এখনও ঘটনার মূলহোতা আওয়ামী লীগ নেতা, চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর জহুরুল আলম ওরফে জসিমকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তবে অন্যদেরও গ্রেপ্তারের জন্য অভিযান চালানো হচ্ছে বলে দাবি করেছেন মামলার তদন্ত কর্মকর্তা।

এর আগে গত ২৬ জানুয়ারি চট্টগ্রাম নগরের আকবরশাহ থানা এলাকার ৯নং উত্তর পাহাড়তলীর সুপারি বাগান এলাকায় অবৈধভাবে পাহাড় কাটা ও ছড়া খাল ভরাটসহ নানা অনিয়ম সরেজমিন পরিদর্শন করতে গেলে রিজওয়ানাসহ পুরো টিমের ওপর চড়াও হয় একদল যুবক। এ সময় সৈয়দা রিজওয়ানা হাসানের গাড়ি লক্ষ্য করে ঢিলও ছোড়া হয়। এ সময় হামলাকারীরা কিরিচ, কাঁচি, ছুরিসহ দেশিয় অস্ত্র নিয়ে ভয়-ভীতি প্রদর্শন করে। তারা স্থানীয় কাউন্সিলের অনুসারী। এ সময় কাউন্সিলর জসিম উদ্দিনও উপস্থিত ছিল। পরে সৈয়দা রিজওয়ানা হাসান নিজেই বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার এজাহারের আসামিরা হলেন- কাউন্সিলর জহুরুল আলম ওরফে জসিম, মো. হ্নদয়, আবু নোমান প্রকাশ কালা নোমান, সাইফুদ্দিন ভূঁইয়া, আনিস চৌধুরী রাজন, শাকিল ও সাঈদ।

এজাহারে অভিযোগ করা হয়, কাউন্সিলর জসিম ও তার সঙ্গপাঙ্গ রিজওয়ানা হাসানের ভাড়া করা গাড়ি সিটি কর্পোরেশনের লেকসিটি আবাসিকের প্রধান গেটে আটকে দেয়। এ সময় তারা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে জোরপুর্বক গাড়িটিকে লেকসিটি আবাসিকের অফিসে নিয়ে যায়। একপর্যায়ে গাড়িটিকে ছাড়া হবে না বলে হুমকিও প্রদর্শন করতে থাকে। পরে থানা থেকে আসা পুলিশের একটি টিম লেকসিটি প্রধান গেটের সামনে থেকে চালককে গাড়িসহ উদ্ধার করে। গাড়িতে চলে যাওয়ার সময় ইট পাটকেল ছোড়া হয়।

তবে অভিযোগ অস্বীকার করে কাউন্সিলর জহুরুল আলম বলেন, ‘ঘটনার সময় আমি ঘটনাস্থলে ছিলাম না। আমার কোনো অনুসারীও তাদের বাধা দেয়নি। এ সব অভিযোগ মিথ্যা। আমরা যদি বাধা দিতাম তবে তারা কীভাবে সেখানে আড়াই ঘণ্টা অবস্থান করেন?’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App