×

খেলা

মিচেল ঝড়ে হারলো ভারত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৩, ০১:২২ পিএম

মিচেল ঝড়ে হারলো ভারত

ছবি: সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ভারতকে ২১ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। শুক্রবার (২৭ জানুয়ারি) রাঁচিতে নিউজিল্যান্ডের দেয়া ১৭৭ রানের জবাবে ৯ উইকেট হারিয়ে ১৫৫ রানের বেশি করতে পারেনি ভারত। কিউইদের জয়ের নায়ক ড্যারেল মিচেল।

টসে হেরে ব্যাটিং করতে নেমে প্রথম ৪ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৩৭ রান তোলেন ডেভন কনওয়ে ও ফিন অ্যালেন জুটি। সেখান থেকে এক ওভারেই দুই উইকেট তুলে নিয়ে কিউইদের ব্যাকফুটে ফেলে দেন ওয়াশিংটন সুন্দর। ফিন অ্যালেন ৩৩ রানে ফেরার পর মাইকেল চ্যাপমান ফেরেন শূন্য রানে।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেন মিচেল। ভারতের বিপক্ষে ক্যারিয়ারের চতুর্থ ফিফটির দেখা পেয়েছেন এই ব্যাটসম্যান। ৫২ রান করেন কনওয়ে। এটি তার ক্যারিয়ারের নবম ফিফটি।

জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় ভারত। মাইকেল ব্রেসওয়েলের বলে বোল্ড হয়ে ফেরেন ইশান কিষান। পরের ওভারেই ফেরেন রাহুল ত্রিপাঠি। ওয়ানডে ক্রিকেটে দুর্দান্ত ফর্মে থাকা শুবমান গিলও তেমন কিছুই করতে পারেননি। এরপর ভারতের হাল ধরেন সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়া। দুজনে মিলে গড়েন ৫১ বলে ৬৮ রানের জুটি।

৩৪ বলে ৪৭ রান করে সূর্য আউট হলে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে যায় ভারত। এর পরপরই অধিনায়ক পান্ডিয়াও আউট হয়ে যান। ২০ বলে ২১ রান করেন তিনি। পান্ডিয়া ও সূর্যকুমার ফেরার পরও ভারতকে জয়ের স্বপ্ন দেখায় সুন্দরের ২৮ বলে ৫০ রানের ইনিংস। যদিও যোগ্য সঙ্গীর অভাবে সুন্দরের এই ইনিংস ভারতকে জয় এনে দিতে পারেনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App