×

জাতীয়

বাণিজ্য মেলার শেষ শুক্রবারে সাড়ে ৩ লাখ দর্শনার্থী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৩, ০৯:৩৬ এএম

বাণিজ্য মেলার শেষ শুক্রবারে সাড়ে ৩ লাখ দর্শনার্থী

ফাইল ছবি

আসছে মঙ্গলবার শেষ হচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। সেই হিসেবে মেলার শেষ শুক্রবার ছিল গতকাল। আর তাই মেলাতে ছিল ক্রেতা-দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। তাদের সামাল দিতে হিমশিম খেতে হয়েছে স্টলকর্মীদের।

আয়োজক প্রতিষ্ঠান রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) জানিয়েছে, শুক্রবার প্রায় সাড়ে তিন লাখ লোক মেলায় এসেছিলেন।মেলায় অবস্থিত কাস্টমস, এপাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকার (পূর্ব) অস্থায়ী অফিস স্টলগুলো থেকে ২৬ দিনে রাজস্ব আয় করেছে প্রায় ১ কোটি ৩০ লাখ টাকা।

১ জানুয়ারি থেকে ঢাকার পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী এক্সিবিশন সেন্টারে মেলা শুরু হয়। প্রথমে লোকসমাগম একেবারে ছিল না। ধীরে ধীরে বাড়তে থাকে ক্রেতা-দর্শনার্থীর ভিড়।

ব্যবসায়ীরা বলছেন, গতবারের তুলনায় এবার আরেকটু ভালো জমেছে। বিক্রিও বেড়েছে। মেঘনা গ্রুপের প্যাভিলিয়নে অফার দিয়ে পণ্য বিক্রি হচ্ছে। এবিষয়ে প্রতিষ্ঠানটির বিক্রয়কর্মীরা জানান, তারা আশানুরূপ সাড়া পাচ্ছেন। ইরানি মেলামাইন স্টলের বিক্রয়কর্মী ফয়সাল হোসেন বলেন, গতবার জিনিসপত্র ভালোই বিক্রি হয়েছে। এবারও বিক্রি খারাপ নয়।

দিল্লি অ্যালুমিনিয়ামের স্টল ম্যানেজার জানান, ১৫ বছর ধরে মেলায় অংশ নিচ্ছি। এখানে এখনও পুরোপুরি মেলা জমে ওঠেনি। একটু সময় লাগতে পারে।

মেলার রাজস্ব আদায়ের দায়িত্বে থাকা ভ্যাট কমিশনারেট ঢাকা পূর্বের যুগ্ম কমিশনার সুমন দাশ বলেন, গত বৃহস্পতিবার একদিনে সর্বোচ্চ ১৪ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে। এদিকে ব্যবসায়ীরা সময় বাড়ানোর আবেদন করলেও তা আমলে নেয়নি মেলা কর্তৃপক্ষ।

সংস্থাটির সচিব ও বাণিজ্য মেলার পরিচালক ইফতেখার আহমেদ চৌধুরী বলেন, সময় বাড়ছে না। সমাপ্তির সব আয়োজন চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App