×

সারাদেশ

ফেসবুকের কল্যাণে ভারসাম্যহীন ব্যক্তি ফিরলেন আপন ঘরে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৩, ০৩:৪৬ পিএম

ফেসবুকের কল্যাণে ভারসাম্যহীন ব্যক্তি ফিরলেন আপন ঘরে

টাঙ্গাইলের ঘাটাইল সেনানিবাসের সামনে ভাইবোন ছড়া ইউপি চেয়ারম্যান ও সুজন দাশের সঙ্গে কুকু মনি চাকমা। ছবি: ভোরের কাগজ

ফেসবুকের কল্যাণে ভারসাম্যহীন ব্যক্তি ফিরলেন আপন ঘরে

খাগড়াছড়ির ভাইবোন ছড়ায় টুন্টু মনি চাকমার বাড়িতে কুকু মনি চাকমা। ছবি: ভোরের কাগজ

ঢাকা বিভাগের টাঙ্গাইলের ঘাটাইলে সেনানিবাস সংলগ্ন এলাকায় মানসিক ভারসাম্যহীন অবস্থায় ঘুরাঘুরি করা উপজাতীয় সম্প্রদায়ের এক লোক আছেন। গত ২৪ জানুয়ারি টাঙ্গাইল জেলার ঘাটাইলে সেনাবাহিনীতে চাকরিরত সেনা সদস্য সুজন দাশ ফেসবুকে আপলোড দেয়। তারই ধারাবাহিকতায় পানছড়ি উপজেলার বেশ কয়েকজন তা শেয়ার করে। এক সময় ভারসাম্যহীন লোকটির জেঠাত ভাই টুন্টু মনি চাকমা ও ভাইবোন ছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুজন চাকমা যোগাযোগ করে টাঙ্গাইলের ঘাটাইল থেকে আপন নিবাসে নিয়ে আসে।

মানসিক ভারসাম্যহীন কুকু মনি চাকমা পানছড়ি উপজেলার বাম্বুপাড়া এলাকার মৃত রাম চন্দ্র চাকমা ও শান্তি বালা ত্রিপুরা সন্তান। দুই ভাই ও এক বোনের মধ্যে ভাই দুজনই মানসিক ভারসাম্যহীন। বোনটির বিয়ে হয়েছে। বোন ও ভগ্নিপতিই তাদের দেখাশুনা করে।

ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও তার জেঠাতো ভাইয়ের স্ব-উদ্যোগে টাঙ্গাইল জেলার ঘাটাইলে ২৬ জানুয়ারি হাজির হয়ে ভারসাম্যহীন কুকুমনিকে নিয়ে ২৭ জানুয়ারি (শুক্রবার) খাগড়াছড়ি পৌছায় বলে ভাইবোন ছড়া ইউপি চেয়ারম্যান সুজন চাকমা জানান।

[caption id="attachment_402156" align="alignnone" width="1433"] টাঙ্গাইলের ঘাটাইল সেনানিবাসের সামনে ভাইবোন ছড়া ইউপি চেয়ারম্যান ও সুজন দাশের সঙ্গে কুকু মনি চাকমা। ছবি: ভোরের কাগজ[/caption]

এই বিষয়ে সেনা সদস্য সুজন দাশ এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, খাগড়াছড়ি জেলার পানছড়ি থানার, ভাইবোন ছড়ার ভারসাম্যহীন কুকু মনি চাকমাকে তার পরিবারের লোকজনের কাছে আজ তুলে দিতে পেরেছি। বিগত কিছুদিন আগে ভারসাম্যহীনভাবে টাঙ্গাইলের ঘাটাইল সংলগ্ন এলাকায় ঘুরাঘুরি করছিলো, তার পরিচয় জিজ্ঞেস করেলে সে পানছড়ি ভাইবোন ছড়া নাম বলে। তারপর আমি খাগড়াছড়ির মিঠুন সাহার সহযোগিতার তার পরিবারের খোঁজ পাই এবং ভাইবোন ছড়ার চেয়ারম্যান সুজন চাকমার সাথে যোগাযোগ করে পরিবারের লোকজনের কাছে ফিরে যেতে সাহায্য করি।

ভারসাম্যহীন কুকু মনির চাকমার জেঠাতো ভাই টুন্টু মনি চাকমা বলেন, আমার ভাই হারিয়ে যাওয়ার পর অনেক খোঁজাখুঁজি করেছি। অবশেষে ফেসবুকের কল্যাণে ফেরত পেয়ে তাকে বাড়িতে আনতে পেরেছি। জয় হোক মানবতার। আমি সেনাসদস্য সুজন দাশ ও ঘাটাইলের অনেকেই আমাদের সহযোগিতা ও আপ্যায়ন করেছেন। আমি ও আমাদের পরিবার ভাইয়ের চিকিৎসা করাচ্ছি। আপনাদের সকলের সহযোগিতা কামনা করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App