×

আন্তর্জাতিক

‘নতুন করে আমাকে হত্যার চক্রান্ত করছেন জারদারি’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৩, ০৭:৩৫ পিএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান দাবি করেছেন যে, নতুন করে তাকে হত্যার চক্রান্ত করা হচ্ছে। এর পেছনে তিনি দেশটির সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারিকে দায়ী করেছেন।

এ জন্য পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান জারদারি একটি ‘সন্ত্রাসী গোষ্ঠীকে টাকাও দিয়েছেন’ বলেও অভিযোগ করেছেন ইমরান খান। শুক্রবার (২৭ জানুয়ারি) টেলিভিশনে সম্প্রচারিত এক বক্তৃতায় ইমরান এই বিস্ফোরক অভিযোগ করেছেন। খবর ডনের।

টেলিভিশন বক্তৃতায় ইমরান খান জানিয়েছেন, ক্ষমতাচ্যুত হওয়ার পরপরই হত্যার পরিকল্পনা করা হয়েছিল তাকে। তিনি বলেন, আগে এক জনসভায় সমর্থকদের বলেছিলাম, চারজন লোক আছে, যারা আমাকে হত্যার পরিকল্পনা করছে; এ কথা বলায় ওই পরিকল্পনা ভণ্ডুল হয়ে গেছিল।

তিনি আরো বলেন, তারপর ধর্মের নামে আমাকে ‘শেষ করে দেওয়ার’ নতুন পরিকল্পনা ‘প্ল্যান বি’ হয়। কিন্তু আমি সেটাও জানতে পারি ও দুটো জনসভায় ওই পরিকল্পনা উন্মোচন করে দিই।

লংমার্চে ওয়াজিরাবাদে তার ওপর হওয়া হামলার বর্ণনা দিয়ে পিটিআই প্রধান বলেন, এই চক্রান্তকারীরা প্রায় সফল হয়ে গেছিল, কিন্তু আল্লাহ আমাকে বাঁচিয়েছেন।

ইমরানের অভিযোগ উড়িয়ে দিয়েছেন পিপিপি নেতারা

পিটিআই প্রধান ইমরান খানের এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতারা। দলটির অন্যতম প্রভাবশালী নেতা সাজিয়া মারি বলেছেন, জারদারির দিক থেকে ইমরানের কোনো বিপদ নেই, আর সাবেক প্রধানমন্ত্রীর উচিত, তার ‘নিজের আস্তিনে থাকা সাপদের’ নিয়ে সাবধান থাকা।

পিপিপির আরেক নেতা সেলিম মন্দভিওয়ালা মন্তব্য করেন, জারদারির বিরুদ্ধে উল্টোপাল্টা অভিযোগ এনে ইমরান দেশকে বিভ্রান্ত করতে চেষ্টা করছেন। তিনি বলেন, ইমরান খানের মানসিক স্বাস্থ্যের পরীক্ষা করা দরকার। মিথ্যা অভিযোগ এনে সরকারকে ব্ল্যাকমেইল (জিম্মি) করার চেষ্টা করছেন তিনি। এমন মিথ্যা ও বিভ্রান্তিকর কল্পকাহিনী দিয়ে ‘তার মৃত রাজনীতিকে বাঁচাতে চাইছেন তিনি’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App