×

সারাদেশ

কেডিজেএফের সভাপতি নজরুল, সাধারণ সম্পাদক রিজভী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৩, ০৯:৪২ পিএম

কেডিজেএফের সভাপতি নজরুল, সাধারণ সম্পাদক রিজভী

খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরাম-ঢাকার (কেডিজেএফ) সভাপতি শেখ নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক রিজভী নেওয়াজ। ছবি: ভোরের কাগজ

খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরাম-ঢাকার (কেডিজেএফ) সভাপতি শেখ নজরুল ইসলাম ও রিজভী নেওয়াজ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সদস্যদের সরাসরি ভোটে তারা নির্বাচিত হয়েছেন।

শনিবার (২৮ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল নয়টা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত ভোটাধিকার প্রয়োগ করেন সংগঠনের সদস্যরা। ভোটগ্রহণ শেষে রাতে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান সৈয়দ দিদার বখত ফলাফল ঘোষণা করেন।

সংগঠনের ৩৪৮ জন সদস্যের মধ্যে ২৬৪ জন ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ছয়টি ভোট বাতিল হওয়ায় বৈধ ভোট সংখ্যা ২৫৮টি। এর মধ্যে সভাপতি পদে শেখ নজরুল ইসলাম ১৬৯টি ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আশীষ কুমার দে পেয়েছেন ৮৪ ভোট।

অপরদিকে, সাধারণ সম্পাদক পদে রিজভী নেওয়াজ ১৬৭টি ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সাব্বির নেওয়াজ পেয়েছেন ৮৬ ভোট। শেখ নজরুল ইসলাম খবর সংযোগ’র সম্পাদক ও রিজভী নেওয়াজ চ্যানেল আইয়ের বিশেষ সংবাদদাতা হিসেবে দায়িত্ব পালন করছেন।

ঢাকায় কর্মরত খুলনা বিভাগের ১০ জেলার (ঝিনাইদহ, কুষ্টিয়া, খুলনা, চুয়াডাঙ্গা, নড়াইল, বাগেরহাট, মাগুরা, মেহেরপুর, যশোর ও সাতক্ষীরা) সংবাদকর্মীদের নিয়ে ২০১১ সালে প্রতিষ্ঠিত হয় কেডিজেএফ। প্রতিষ্ঠার পর এবারই প্রথম সরাসরি ভোটের মাধ্যমে সংগঠটির কার্যনির্বাহী কমিটি গঠিত হলো।

তবে সভাপতি ও সাধারণ সম্পাদক বাদে অন্য পদগুলোতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর মধ্যে সহ-সভাপতি পদে মো. বদিউজ্জামান ও সেলিমা শিউলি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে।

সাংগঠনিক সম্পাদক পদে সময় টেলিভিশনের রোজিনা রোজী ও কোষাধ্যাক্ষ পদে দৈনিক কালবেলার শাহ নেওয়াজ খান সুমন নির্বাচিত হয়েছেন।

যুগ্ম সাধারণ সম্পাদক দুটি পদে বিনা প্রতিন্দ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আব্দুল্লাহ মুয়াজ ও মো. আরিফুজ্জামান মামুন। দপ্তর সম্পাদক পদে নাসির আহমাদ রাসেল, কল্যাণ সম্পাদক পদে আলিউল আজীম (রাজু), প্রচার প্রকাশনা ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে মো. হাবিবুর রহমান, ক্রীড়া সম্পাদক পদে মো. মনিরুল ইসলাম এবং সাংস্কৃতিক সম্পাদক পদে আবু আব্দুল্লাহ আল শাফী নির্বাচিত হয়েছেন। দুই বছর মেয়াদের জন্য এই নির্বাচিত কমিটি কাজ করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App