×

খেলা

কলম্বিয়ার কাছে হেরে বিদায় আর্জেন্টিনার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৩, ০৯:৪৪ এএম

কলম্বিয়ার কাছে হেরে বিদায় আর্জেন্টিনার

ছবি: এএফপি

নিজেদের ষষ্ঠ শিরোপার লক্ষ্যে অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপে নামে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দল। গতবার ফ্রান্সকে ট্রাইবেকারে হারায় মেসি বাহিনী। জাতীয় দলের চ্যাম্পিয়ন হবার এক মাসের মাথায় খেলতে নামে মেসির জুনিয়র সতীর্থরা। দীর্ঘ ৩৬ বছর পর ২০২২ সালের কাতার বিশ্বকাপ শিরোপা জিতে উজ্জীবিত ছিল পুরো আর্জেন্টিনা। তবে শেষ পর্যন্ত টিকতে পারলো না তারা।

কাতার বিশ্বকাপের মতো কলম্বিয়ায় অনুষ্ঠিত জুনিয়র কোপায় নিজেদের প্রথম ম্যাচে হারে আর্জেন্টিনা। তবে মেসি-ডি মারিয়াদের মতো পরের ম্যাচগুলোতে ঘুরে দাঁড়াতে পারেনি আলবিসেলেস্তে জুনিয়ররা। উল্টো গ্রুপ পর্বের চার ম্যাচের মধ্যে তিন পরাজয় ও এক জয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দল।

আজ শনিবার (২৮ জানুয়ারি) নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে কলম্বিয়ার মুখোমুখি হয়ে মেসি-ডি মারিয়াদের অনুজরা। ম্যাচের প্রথমার্ধে দুই দলের কেউই একে অপরের জালে বল জড়াতে পারেনি। তবে দ্বিতীয়ার্ধের ৩০ মিনিটের মাথায় অর্থাৎ ৭৫ মিনিটে জুয়ান্ডা ফুয়েন্তেসের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত ১-০ গোলের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে আলবিসেলেস্তে জুনিয়ররা। এই পরাজয়ে হেক্সা মিশন বাস্তবায়ন হলো না আর্জেন্টিনার।

অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপের ফরম্যাট অনুসারে প্রতিটি গ্রুপ থেকে তিনটি করে দল পরবর্তী রাউন্ডে উঠবে। সেখানে সবাই সবার মুখোমুখি হবে। পয়েন্ট টেবিলের শীর্ষ দু’দল হবে গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার্সআপ।

‘গ্রুপ এ’ থেকে ফাইনাল রাউন্ড নিশ্চিত করেছে ব্রাজিল, কলম্বিয়া ও প্যারাগুয়ে। ছিটকে পড়েছে আর্জেন্টিনা ও পেরু। ব্রাজিল চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়। স্বাগতিক কলম্বিয়া দুই ড্র ও দুই জয়ে পায় ৮ পয়েন্ট। তৃতীয় স্থানে থাকা প্যারাগুয়ের দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট। এছাড়া মাত্র এক জয় পাওয়া আর্জেন্টিনার পয়েন্ট তিন। পেরু জেতেনি একটি ম্যাচও।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App