×

খেলা

ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ শুরু দক্ষিণ আফ্রিকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৩, ১২:৪৯ পিএম

ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ শুরু দক্ষিণ আফ্রিকার

ছবি: সংগৃহীত

ব্লুমফন্টেইনে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডকে ২৭ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। এই জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে থেকে সরাসরি বিশ্বকাপে খেলার আশা বাঁচিয়ে রাখল প্রোটিয়ারা।

আগে ব্যাট করতে নেমে ইংলিশদের ২৯৯ রানের টার্গেট দেয় দক্ষিণ আফ্রিকা। জবাবে ২৭১ রানে গুটিয়ে যায় ইংলিশদের ইংনিস। লক্ষ্য তাড়া করতে নেমে ডেভিড মালান ও জেসন রয়ের আগ্রাসী ব্যাটিংয়ে জয়ের পথে ছিল ইংল্যান্ড। ১৯ ওভারেই বিনা উইকেটে ১৪৪ রান তুলে ফেলেন দুই ইংলিশ ওপেনার।

তবে দ্রুত মালান (৫৯), বেন ডাকেট (৩) ও হ্যারি ব্রুক (০) আউট হলেও থামেনি রয়ের ঝড়। কাগিসো রাবাদার শিকার হওয়ার আগে ৯১ বলে ১১ চার ও ৪ ছয়ে ১২৪.১৭ স্ট্রাইক রেটে রয় করেছেন ১১৩ রান। এরপর জস বাটলার (৩৬) ছাড়া আর কেউ দাঁড়াতেই পারেননি।

এর আগে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকাকে উড়ন্ত শুরু এনে দেন দুই ওপেনার কুইন্টন ডি কক ও টেম্বা বাভুমা। ব্যক্তিগত ৩৬ রানে মঈন আলির শিকার হন প্রোটিয়া অধিনায়ক বাভুমা। তার ব্যাট থেকে আসে ২৮ বলে ৩৬ রান। সঙ্গী হারিয়ে বেশি দূর যেতে পারেননি ডি ককও (৩৭)।

দুই ওপেনারকে হারানোর পর এইডেন মার্করামকে নিয়ে জুটি গড়েন ফন দার ডুসেন। ১৩ রান করা মার্করামকে ফেরান অলি স্টোন। ডুসেন ও ডেভিড মিলারের ১১০ রানের জুটিত চ্যালেঞ্জিং স্কোর দক্ষিণ আফ্রিকা। ১১৭ বলে ৬ চার ও ১ ছক্কায় ১১১ রান করেন ডুসেন। আর শেষ ওভারে আউট হওয়া মিলারের ব্যাট থেকে আসে ৫৬ বলে ৫৩ রান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App