×

খেলা

আনামুল-জানাতের ব্যাটে জয় পেলো বরিশাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৩, ০১:০৫ পিএম

আনামুল-জানাতের ব্যাটে জয় পেলো বরিশাল

ছবি: সংগৃহীত

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুক্রবার দিনের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৩ উইকেটে হারিয়েছে ফরচুন বরিশাল। চট্টগ্রামের দেয়া ১৬৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪ বল বাকি থাকতেই জয় তুলে নেয় বরিশাল।

টস হেরে আগে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই ৫ রানে বিদায় নেন মেহেদী মারুফ। এরপর ১৩ বলে ১৬ রান করে সাজঘরে ফেরেন উন্মুক্ত চাঁদ। ৩৪ বলে ৩৩ রান করা ম্যাক্সকে ফেরান খালেদ আহমেদ। ২ রান করে বিদায় নেন চট্টগ্রাম অধিনায়ক শুভাগত হোম।

রানের চাকা সচল রাখা আফিফ হোসেন ২৩ বলে ৩৭ রান করে আউট হন। এরপর ধুঁকতে থাকা দলকে পথ দেখান নিজের প্রথম বিপিএল ম্যাচ খেলতে নামা আইরিশ অলরাউন্ডার কার্টিস ক্যাম্ফার। শেষদিকে তার বিধ্বংসী ২৫ বলে ৪৫ রানের ইনিংসে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রানের লড়াকু সংগ্রহ পায় চট্টগ্রাম। ইরফান শুক্কুর করেন ১৯ বলে ২০ রান করেন। বরিশালের পক্ষে জোড়া উইকেট নেন কামরুল ইসলাম ও খালেদ আহমেদ। একটি উইকেট পান মোহাম্মদ ওয়াসিম।

লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৮ রান যোগ করেন সাইফ হাসান ও আনামুল হক বিজয়। ১০ রান করে আউট হন সাইফ আর অধিনায়ক সাকিব ৬ বল খেলে করেন ২ রান। মাহমুদউল্লাহ ফিরেছেন কোনো রান না করেই।

ফিফটি পেরিয়ে সেঞ্চুরির দিকে ছোটা বিজয় দলীয় ১১৩ রানের মাথায় ৫০ বলে ৭৮ রানের দারুণ এক ইনিংস খেলে সাজঘরে ফিরে যান। ৩ রানের ব্যবধানে ফেরেন ইফতিখারও।

শেষদিকে ব্যাট হাতে নেমে করিম জানাতের তাণ্ডবে ম্যাচটি নিজেদের করে নেয় বরিশাল। আফগান এই ব্যাটসম্যান মাত্র ১২ বলে খেলেন ৩১ রানের ইনিংস। এছাড়াও সালমান হোসেন ইমন ১৪ বলে ১৮ রান করে দল জিতিয়ে মাঠ ছাড়েন। চট্টগ্রামের হয়ে ৪ ওভারে কেবল ১৭ রান দিয়ে ৪ উইকেট নেন নিহাদুজ্জামান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App