×

সারাদেশ

হেলাল উদ্দিন স্মরণে কাপ্তাইয়ে গণমাধ্যম কর্মীদের শোকসভা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২৩, ০৮:৩১ পিএম

হেলাল উদ্দিন স্মরণে কাপ্তাইয়ে গণমাধ্যম কর্মীদের শোকসভা

ছবি: ভোরের কাগজ

সাংবাদিক মাহফুজ আলমের ছোট ভাই মরহুম হেলাল উদ্দিনের ৮তম মৃত্যুবার্ষিকী স্মরণে রাঙ্গামাটির কাপ্তাইয়ে গণমাধ্যমকর্মীদের উদ্যোগে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় হয়েছে।

মরহুম হেলাল উদ্দিন ছিলেন একজন সমাজকর্মী, সাবেক ক্রিকেটার। এছাড়া তিনি একজন স্বচ্ছ রাজনৈতিক কর্মী হিসেবে চট্টগ্রাম ফয়েজ লেক এলাকায় সুপরিচিত ব্যক্তি হিসেবে সুনামের সাথে সামাজিক কর্মকাণ্ডে প্রশংসা অর্জন করেন।

মরহুম হেলাল উদ্দিন কাপ্তাই প্রজেক্ট এলাকায় জন্মগ্রহণ করলেও সুদূর চট্টগ্রামে গিয়ে প্রশংসিত কর্মকাণ্ড ছড়িয়ে ফয়েজ লেক এলাকার তৃণমূল পর্যায়ের জনমনে আস্তা অর্জন করতে সক্ষম ব্যক্তি ছিলেন। ২০১৫ সালের ২৬ জানুয়ারি এ দিনে হৃদরোগে আক্রান্ত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

তার স্মরণে ২৭ জানুয়ারি শুক্রবার কাপ্তাই গণমাধ্যম কর্মীদের আয়োজনে বাদ মাগরিব স্থানীয় একটি হোটেলে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন কাপ্তাই প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক মাহফুজ আলম, সাংবাদিক শান্তির রঞ্জন চাকমা, সাংবাদিক নুরুল আফছার চৌধুরী, সাংবাদিক মো. ইলিয়াস চৌধুরী, সাংবাদিক রিপন মারমা প্রমুখ।

শোক সভায় আলোচকগণ বলেন, মরহুম হেলাল উদ্দিন ছিলেন পরোপকারী, তার জন্মস্থান কাপ্তাই হলেও তার একনিষ্ঠতা কর্মকাণ্ডে সুদূর চট্টগ্রামে রাজনৈতিকভাবে স্থান করে নিতে কোন বেগ পেতে হয়নি। হেলাল উদ্দিন ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আ জ ম নাসিরের একজন বিশ্বস্ত কর্মী।

মরহুম হেলাল উদ্দিন চট্টগ্রাম পাহাড়তলী ৯ নং ওয়ার্ড-বি ইউনিট আওয়ামী লীগ কমিটিতে শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করার পাশাপাশি চট্টগ্রাম মহানগর আওয়ামী পর্যটন লীগের সাংগঠনিক সম্পাদক পদে থেকে সুনামের সাথে রাজনীতি করে আসছিলেন। তার মৃত্যুতে এ শূন্যতা আর পূরণ হওয়ার নয়, তার প্রশংসনীয় কর্মকাণ্ড ভোলার নয়।

সভা শেষে দোয়া মাহফিলে মরহুম হেলাল উদ্দিনের রুহের মাগফেরাত কামনা করা হয় বিধাতার নিকট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App