×

বিনোদন

হিন্দি সিনেমা চললে আমাদের চলচ্চিত্র ধ্বংস হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২৩, ০৮:১৫ পিএম

হিন্দি সিনেমা চললে আমাদের চলচ্চিত্র ধ্বংস হবে
হিন্দি সিনেমা চললে আমাদের চলচ্চিত্র ধ্বংস হবে
হিন্দি সিনেমা চললে আমাদের চলচ্চিত্র ধ্বংস হবে

ডিপজল। ছবি: সংগৃহীত

অনেকদিন ধরেই দেশে বিদেশি সিনেমা, বিশেষ করে ভারতীয় সিনেমা চালানোর চেষ্টা চলছে। হিন্দি সিনেমা আমদানি ও প্রদর্শনে হল মালিকদের মধ্যেও আগ্রহ দেখা যাচ্ছে। গত সপ্তাহে হিন্দি সিনেমা আমদানি ও মুক্তি নিয়ে ফের সরব হয়ে ওঠে সিনেমাপাড়া। এ নিয়ে পক্ষ-বিপক্ষে বিভিন্ন বক্তব্য দেয়া হচ্ছে। এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন ঢাকাই সিনেমার জনপ্রিয় খল অভিনেতা ডিপজল।

গণমাধ্যমে তিনি বলেন, একটি চক্র আমাদের চলচ্চিত্রকে ধ্বংস করে দেয়ার জন্য উঠেপড়ে লেগেছে। আমরা দেখেছি, হিন্দি সিনেমা মুক্তি দেয়ার ফলে নেপালের সিনেমা ইন্ডাস্ট্রি কীভাবে ধ্বংস হয়ে গেছে। দেশটির সমৃদ্ধ সিনেমা হিন্দি সিনেমার কবলে পড়ে বিলীন হয়ে গেছে। আমাদের দেশে যদি একের পর এক হিন্দি সিনেমা চালানো হয়, তাহলে আমাদের চলচ্চিত্রও ধ্বংস হয়ে যাবে। নেপালের ফিল্মের মতো হবে।

ডিপজল বলেন, বাংলাদেশে হিন্দি ছবি মুক্তি পেলে আমাদের নিজস্ব ফিল্ম ইন্ডাস্ট্রি বলতে কিছু থাকবে না। আমাদের শিল্প ও সংস্কৃতিতে আঘাত করবে। যদিও হিন্দি সিনেমা চালিয়ে দর্শকদের সাড়া পাওয়া যায়নি। তারপরও হিন্দি সিনেমা আমদানির পাঁয়তারা আমাদের ফিল্মের ধ্বংস ডেকে আনবে। দর্শক আমাদের দেশের শিল্প ও সংস্কৃতির সিনেমাই দেখতে চায়। এরই মধ্যে হাওয়া, পরানসহ আরও বেশ কিছু সিনেমা দিয়ে আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রি ঘুরে দাঁড়াতে শুরু করেছে। সিনেমাগুলো কোটি কোটি টাকা ব্যবসা করেছে। যে সিনেমা হলের সংখ্যা ৪০-৫০ এ নেমে এসেছিল, এখন তা বেড়ে দ্বিগুণ-তিনগুণ হয়েছে। অনেকে এখন সিনেমা নির্মাণ করছেন।

বিদেশি সিনেমা আমদানির বিষয়ে তিনি বলেন, যদি হিন্দি সিনেমা আমদানি ও মুক্তি দেয়া হয়, তাহলে চলচ্চিত্রকে ঘুরে দাঁড় করানোর জন্য আমরা যারা একের পর এক সিনেমা নির্মাণ করছি, তারা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবো। পুরো ফিল্ম ইন্ডাস্ট্রি ধ্বংসের মুখে পড়বে। কাজেই, আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রি এবং আমাদের দেশের সিনেমা বাঁচাতে বিদেশি সিনেমা আমদানি বন্ধ করতে হবে। আমি নিজেও হল চালিয়েছি। আমি জানি, দর্শক কী ধরনের সিনেমা দেখতে চায়। তারা আমাদের দেশের গল্প ও শিল্পীদের অভিনয়ের সিনেমা দেখতে চায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App