×

খেলা

সিলেটকে ৬ উইকেটে হারালো রংপুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২৩, ০৫:৫১ পিএম

সিলেটকে ৬ উইকেটে হারালো রংপুর

ছবি: সংগৃহীত

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বিপিএলের সিলেট পর্বের প্রথম ম্যাচে মাশরাফির সিলেট স্ট্রাইকার্সকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে রংপুর।

এ নিয়ে সাত ম্যাচে চার জয় পেলো রংপুর। অন্যদিকে আট ম্যাচে এসে দ্বিতীয় হারের মুখ দেখলো সিলেট।

সিলেটের দেয়া ৯৩ রানের টার্গেটে খেলতে নেমে রংপুরের ওপেনার নাঈম শেখ ও রনি তালুকদারের উদ্বোধনী জুটিতে আসে ২৭ রান। পাওয়ার প্লের শেষ ওভারে ১৮ রান করে সাজঘরে ফেরেন নাঈম। এরপর ১২ বলে ৮ রান করে আউট হন মেহেদী হাসান। আর মাশরাফির বলে শূন্য রানে ফেরেন শোয়েব মালিক।

১৭ রানের মধ্যেই তিন উইকেট হারানো রংপুরকে আগলে রাখেন রনি রনি তালুকদার। এই ব্যাটার শেষ অবধি অপরাজিত থেকে ১ চার ও ২ ছক্কায় ৩৭ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন। শেষদিকে ১৩ বলে ১৮ রান করে তাকে সঙ্গ দেন মোহাম্মদ নাওয়াজ।

এর আগে রংপুরকে ৯২ রানের টার্গেট দেয় মাশরাফির সিলেট। ম্যাচের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে সিলেট। প্রথম ওভারেই ২ রান করে আজমত উল্লাহর বলে আউট হন ওপেনার টম মুরস। পরের ওভারে মেহেদীর বলে ৯ রান করে আউট হন শান্ত।

পরের ওভারে আজমতউল্লাহ তুলে নেন আরও দুই উইকেট। তৌহিদ হৃদয় এবং মুশফিকুর রহিম দুইজনকে শূন্য রানে ফেরান তিনি। পরের ওভারে রানের খাতা খোলার আগেই জাকির হাসানকে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন শেখ মেহেদী। থিসারা ৩ এবং ইমাদ ওয়াসিম ১ রান করে ফেরেন। এক পর্যায়ে ১৮ রানে ৭ উইকেট হারিয়ে বিপিএলের ইতিহাসে সর্বনিম্ন রানে আউট হওয়ার শঙ্কায় পড়ে সিলেট।

এরপর মাশরাফি ও তানজিম জুটিতে ৪৮ রান যোগ করে সর্বনিম্ন স্কোরের লজ্জা এড়ায় দলটি। মাশরাফি ২ ছয়ে ২১ বলে ২১ রান করে ফিরলে ভাঙে জুটিটি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার থেকে ৯ উইকেটে ৯২ রান তুলতে পারে সিলেট।

রংপুরের পক্ষে এদিন আজমতউল্লাহ এবং হাসান মাহমুদ ৩টি করে উইকেট শিকার করেন। এছাড়া শেখ মেহেদী ২টি এবং হারিস রউফ ১ উইকেট শিকার করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App