×

সারাদেশ

সাতকানিয়ায় শ্যামল দত্তকে সংবর্ধনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২৩, ১০:১১ পিএম

সাতকানিয়ায় শ্যামল দত্তকে সংবর্ধনা

শুক্রবার সাতকানিয়ায় জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তকে ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে সংবর্ধনা দেয়া হয়। ছবি: ভোরের কাগজ

সাতকানিয়ায় শ্যামল দত্তকে সংবর্ধনা
সাতকানিয়ায় শ্যামল দত্তকে সংবর্ধনা
সাতকানিয়ায় শ্যামল দত্তকে সংবর্ধনা

জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত বলেছেন, সামনে নির্বাচনের বছর। আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের স্বপক্ষের দল আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় আনতে হবে। না হলে স্মার্ট বাংলাদেশ হবে না। স্মার্ট বাংলাদেশ করতে হলে মুক্তিযুদ্ধের চেতনার হাতকে শক্তিশালী করতে হবে। একটি অসম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য বঙ্গবন্ধু আজীবন সংগ্রাম করেছেন। যার জন্য ৩০ লক্ষ মানুষ শহীদ হয়েছেন। বাংলাদেশের এমন কোনো গ্রাম, পাড়া এলাকা পাওয়া যাবে না, যে পাড়ায় একজন লোক শহীদ হয়নি। সে দেশের মুক্তিযুদ্ধের চেতনায় কম্প্রোমাইজ করা যাবেনা।

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেলে আমিলাইষ ব্যাংক মাঠে ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ও দুবাই প্রবাসী মহিউদ্দিন ফয়সালের সহযোগিতায় তাকে সংবর্ধনা দেয়া হয়।

আমিলাইষ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জিয়াউর রহমান জিয়ার সভাপতিত্বে সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব সিআইপি। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, জেলা পরিষদের সদস্য আব্দুল আলীম, দুবাই প্রবাসী মহিউদ্দিন ফয়সাল। জেলা পরিষদের সদস্য নির্বাচিত হওয়ায় আব্দুল আলীমকেও সংবর্ধনা দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট প্রদীপ কুমার চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক তোফাজ্জল হোসেন চৌধুরী তুহিন, আমিলাইষ শক্তি সংঘের সভাপতি শ্যামল দত্ত, আমিলাইষের সাবেক চেয়ারম্যান এইচ এম হানিফ, বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব মোজাম্মেল হক চৌধুরী, আলহাজ্ব শামসুল ইসলাম ও ব্যবসায়ী মো. ইলিয়াছ সওদাগর।

শ্যামল দত্ত বলেন, আমাদের ঘরে ঘরে শিক্ষিত জনগোষ্ঠী গড়ে তুলতে হবে। শুধু শিক্ষিত না, মানবিক গুণসম্পন্ন মানুষ গড়ে তুলতে হবে। সাংস্কৃতিক বোধসম্পন্ন মানুষ গড়ে তুলতে হবে। এ জায়গায় যদি আমরা কম্প্রোমাইজ করি, বঙ্গবন্ধুর আদর্শের প্রতি আমরা অবিচল থাকবো না। যে রাজনীতি আমাদেরকে সংস্কৃতিবান করবে না, যে আমাদেরকে মানবিক বোধসম্পন্ন করবে না, যে রাজনীতি আমাদেরকে সততার শিক্ষা দেবে না, আমরা সে রাজনীতি বঙ্গবন্ধুর কাছ থেকে শিখিনি। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়েন, কারাগারের রোজনামচা পড়েন। তাহলে দেখবেন কি পরিমাণ মানবিক গুণসম্পন্ন রাজনীতিবিদ ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের বিকল্প হচ্ছে অগ্নি সন্ত্রাস, যুদ্ধাপরাধী, রাজাকার-আলবদর। আমরা সে অন্ধকার যুগে ফেরত যেতে চাইনা। আমরা চাই মুক্তিযুদ্ধের চেতনায় আজকে বাংলাদেশের যে অগ্রজাত্রা সুধিত হয়েছে সে রাজপথ ধরে আমরা এগিয়ে যাব। প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ করেছে। এখন একটি স্মার্ট বাংলাদেশ করতে চাই। স্মার্ট বাংলাদেশ করতে হলে আমাদের সবাইকে স্মার্ট হতে হবে। মাদকমুক্ত ও অপরাধমুক্ত হতে হবে। মুক্তিযুদ্ধের বাংলাদেশ, গণতান্ত্রিক বাংলাদেশ, অসম্প্রদায়িক বাংলাদেশ।

নির্বাচিত করায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি আরও বলেন, আপনারা আমাকে যে সংবর্ধনা দিচ্ছেন, আসলে সংবর্ধনাটির প্রাপ্য হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কারণ তিনি আমাকে মনোনয়ন দিয়েছেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচন করার জন্য। আমি একেবারেই প্রস্তুত ছিলাম না দেশের গুরুত্বপূর্ণ পেশাজীবী সংগঠনের নির্বাচনের জন্য। প্রেসক্লাবের ভোটাররা আমাকে ভোট দিয়েছে মানে সাতকানিয়াবাসীকে ভোট দিয়ে জয়যুক্ত করেছেন।

সংবর্ধনা শেষে আমিলাইষ ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শেখ হাসিনা গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্টের ২০২২-২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এতে খেলায় অংশগ্রহণ করেন আমিলাইষ ১নং ওয়ার্ড ও ৫ নং ওয়ার্ড। খেলায় রানার্সআপ হন আমিলাইষ ১নং ওয়ার্ড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App