×

খেলা

‘বাবার অপরাধে’ বিপাকে জকোভিচ!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২৩, ১২:৫৫ পিএম

‘বাবার অপরাধে’ বিপাকে জকোভিচ!

ছবি: সংগৃহীত

টুর্নামেন্টের শুরু থেকেই চোট ভুগিয়েছে বারবার। তবে সেই শঙ্কা দূর থেকে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে নোভাক জকোভিচ। রাশিয়ান আন্দ্রে রোভলেনকে সরাসরি সেটে উড়িয়ে দিয়ে শেষ চারে নাম লিখিয়েছেন সার্বিয়ান এই তারকা। ঠিক এ সময় ‘বাবার অপরাধে’ কড়া শাস্তির মুখে পড়ার আশঙ্কায় রয়েছেন তিনি। এমনকি টুর্নামেন্ট থেকে বহিষ্কারও হতে পারেন তিনি। তার বাবার অপরাধ— অস্ট্রেলিয়ান ওপেন চলাকালে ‘নিষিদ্ধ’ রাশিয়ার পতাকা নিয়ে মিছিল করেছেন।

ঘটনাটি ঘটেছে কোয়ার্টার ফাইনালে আন্দ্রে রুবলেভের বিরুদ্ধে জকোভিচের খেলার পর। অস্ট্রেলিয়ান ওপেন কর্তৃপক্ষ জানিয়েছে, রড লেভার অ্যারেনার বাইরে কয়েকজনকে মিছিল করতে দেখা গেছে, যাদের হাতে ছিল রাশিয়ার পতাকা এবং পুতিনের ছবি। সেই মিছিলে জকোভিচের বাবাকেও দেখা গেছে। এমনকি তিনি পুতিনের সমর্থনে স্লোগানও দিয়েছেন।

ইউক্রেন যুদ্ধকে কেন্দ্র করে রাশিয়া ও বেলারুশের পতাকা নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের কোনো খেলায় ঢোকা নিষিদ্ধ করা হয়। মিছিলকারীরা সেই নিয়ম লঙ্ঘন করেছেন। তবে জকোভিচের বাবার সেখানে থাকা নিয়ে বেজায় ক্ষেপেছে অস্ট্রেলিয়ান ওপেন কর্তৃপক্ষ।

এ ঘটনার কড়া সমালোচনা করেছেন অস্ট্রেলিয়ায় থাকা ইউক্রেনের রাষ্ট্রদূত ভ্যাসিল মিরোশনিচেঙ্কো। তিনি অস্ট্রেলিয়ান ওপেন কর্তৃপক্ষের কাছে কড়া ব্যবস্থা নেওয়ার আবেদন করেছেন। তার পরেই সংশয় তৈরি হয়েছে জকোভিচকে নিয়ে। এ পরিস্থিতিতে বাবার জন্য শাস্তির মুখে পড়তে পারেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App