×

জাতীয়

কুপ্রস্তাবে রাজি না হওয়ায় স্কুল ছাত্রীকে মারধর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২৩, ০৭:১৩ পিএম

কুপ্রস্তাবে রাজি না হওয়ায় স্কুল ছাত্রীকে মারধর

ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় কুপ্রস্তাবে রাজি না হওয়ায় এক স্কুলছাত্রীকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটে উপজেলার আমোদাবাদ গ্রামে। এতে ওই ছাত্রীর মা বাদী হয়ে থানায় অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগে আমোদাবাদ গ্রামের মোহাম্মদ আবুল কালামের ছেলে মো. শাকিল মিয়া (২২) ও একই গ্রামের মো. শরীফ মিয়ার ছেলে মোহাম্মদ তানভীর মিয়া (২০) অভিযুক্ত করা হয়।

জানা যায়, স্কুলে যাওয়া-আসার পথে নবম শ্রেণি পড়ুয়া এক স্কুলছাত্রীকে প্রায় সময়ই উত্ত্যক্ত করে শাকিল ও তানভীর। এমনকি রাতে তার বাড়িতে গিয়ে ঘরের দরজায় টোকাটুকি করে। ছাত্রীর একমাত্র অভিভাবক তার মা ওই ছেলেদের পরিবারের কাছে বিচার দিলে বখাটে দুই যুবক আরো বেপরোয়া হয়ে উঠে। গত ২৫ জানুয়ারি স্কুল হতে ফেরার পথে গ্রামের একটি পুকুর পাড়ে নিয়ে গিয়ে সেখানে তাকে কুপ্রস্তাব দেয়। এতে সে রাজি না হলে তারা বেশি ক্ষিপ্ত হয়ে উঠে। এ সময় শাকিল তাকে পিছন দিক থেকে জোরপূর্বকভাবে ঝাপটে ধরে এবং তানভীর হাতে থাকা লাঠি দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে। মারধরে আত্মচিৎকার করলে মেয়ের মাসহ এলাকার লোকজন ঘটনাস্থলে ছুটে গিয়ে তাকে উদ্ধার করে। এ সময় তারা ভয়ভীতি প্রদর্শন করে দেখে নিবে হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

মারধরের শিকার ওই ছাত্রীর মা জানান, আমি একজন সংখ্যালঘু এবং স্বামী পরিত্যক্তা নারী। আমার মেয়েকে স্কুলে যাওয়া-আসার পথে উত্ত্যক্ত করার বিষয়টি আমি তাদের অভিভাবকদের অবগত করি। এতে তারা আরো বেশি ক্ষিপ্ত হয়ে উঠে এবং তাদের কুপ্রস্তাবে রাজি না হওয়ায় আমার মেয়েকে মারধর করে। সামাজিকভাবেও বিচার চেয়ে কোনো প্রতিকার পায়নি। নাম প্রকাশে অনিচ্ছুক গ্রামের এক যুবক বলেন, তারা এলাকায় বকাটে হিসেবে পরিচিত। স্কুলে আসা-যাওয়ার পথে তারা প্রায় সময়ই ছাত্রীদের উত্ত্যক্ত করে। প্রভাবশালী পরিবারের ছেলে হওয়ায় তাদের বিরুদ্ধে প্রতিবাদ করতে ভয় সবাই পায়।

উপজেলার উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান মিয়া বলেন, উত্ত্যক্ত ও মারধর করার বিষয়টি আমি শুনেছি। সামাজিকভাবে তাদের বিচারে ডাকলেও তারা আসে না।

এ ব্যাপারে আখাউড়া থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো. আসাদুল ইসলাম বলেন, ছাত্রীর মা বাদী হয়ে লিখিত অভিযোগ দিয়েছে। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App