×

জাতীয়

ওয়ার্ডে ওয়ার্ডে পাহারায় থাকবে আ.লীগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২৩, ০৮:১১ এএম

ওয়ার্ডে ওয়ার্ডে পাহারায় থাকবে আ.লীগ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি

আগামী জাতীয় নির্বাচন পর্যন্ত ওয়ার্ডে ওয়ার্ডে সতর্ক পাহারায় থাকবে আওয়ামী লীগ। কোনো অপশক্তিকে ষড়যন্ত্রের সুযোগ দেয়া হবে না। কোনো সন্ত্রাসী কার্যকলাপ জ্বালাও, পোড়াও, গাড়ি ভাঙচুর করার সুযোগ দেয়া হবে না। বিএনপির সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী কার্যকলাপ এর সমুচিত জবাব দেয়া হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল বৃহস্পতিবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি সমাবেশে এসব কথা বলেন তিনি।

নির্বাচন পর্যন্ত রাজপথে কর্মসূচি নিয়ে মাঠে থাকতে নেতাকর্মীদের প্রতি নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ আগামী নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে নানা কর্মসূচি নিয়ে। বিএনপির বিরুদ্ধে কোনো পাল্টাপাল্টি কর্মসূচি নেবে না। তবে রাজপথও ছাড়া হবে না। দেশে যত রাজনৈতিক দল আছে তার ভেতরে একমাত্র আওয়ামী লীগই দলের অভ্যন্তরে গণতন্ত্রের চর্চা করে বলে মন্তব্য করেন মন্ত্রী। তিনি বলেন, সরকার গণতন্ত্রের চর্চা করেছে না বলে বিদেশিদের কাছে নালিশ করে বিএনপি। কিন্তু বিএনপি দলের মধ্যেই গণতন্ত্রের চর্চা করে না। তারা যথাসময়ে সম্মেলনও করতে পারে না।

ওবায়দুল কাদের বলেন, ’৭৫ এর পরে একমাত্র আওয়ামী লীগ পূর্ণ মেয়াদ দায়িত্ব পালনের পর গণতান্ত্রিক পদ্ধতিতে ক্ষমতা হস্তান্তর করে যাচ্ছে। আর কেউ তা করেনি। তবে ক্ষমতা হস্তান্তরে বিএনপির দাবি অনুসারে দেশে তত্ত্বাবধায়ক সরকার আর আসবে না। আওয়ামী লীগের বিরুদ্ধে যে সব অপপ্রচার করা হচ্ছে সেগুলোর জবাব দেয়ার জন্য টিম গঠন করা হবে বলেও ঘোষণা দেন তিনি। মন্ত্রী বলেন, বিএনপির সা¤প্রদায়িক কায়দা, জঙ্গিবাদি কায়দার ও বিশৃঙ্খলতার কঠিন জবাব দেয়া হবে। তিনি বলেন, নিজের লোক, আত্মীয়স্বজন দিয়ে কমিটি করা চলবে না। ত্যাগী, দুঃসময়ে যারা ছিল তাদের দিয়ে কমিটি করবেন। পদ না থাকলে কেউ সালামও দেবে না, মুখের দিকে চেয়ে নেতা বানাবেন না। পকেট বাণিজ্য করে স্বজনপ্রীতি করে কমিটি গঠন করা যাবে না। কমিটি গঠন করতে হবে নিবেদিতদের নিয়ে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরীর সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, শফিউল আলম চৌধুরী নাদেল, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপিসহ ময়মনসিংহ বিভাগের সব সংসদ সদস্য ও জেলা-উপজেলা আওয়ামী লীগের নেতারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App