×

বিনোদন

পদ্মশ্রী পেলেন রাভিনা ট্যান্ডন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২৩, ০২:৩২ পিএম

পদ্মশ্রী পেলেন রাভিনা ট্যান্ডন

ছবি: সংগৃহীত

পদ্মশ্রী পেলেন রাভিনা ট্যান্ডন

দীর্ঘ কেরিয়ারে রবিনা ট্যান্ডনের অভিনয় করেছেন বহু সিনেমাতে। গত তিন দশক ধরে সিনেমা প্রেমীদের উপহার দিয়ে এসেছেন ভিন্ন ভিন্ন ধরনের সিনেমা। এবার নতুন কিছু যুক্ত হল রবিনার মুকুটে। পদ্মশ্রী পুরস্কার পেলেন বলিউড অভিনেত্রী রবিনা ট্যান্ডন।

৭৪তম প্রজাতন্ত্র দিবস সামনে রেখে গতকাল রাতে পুরস্কারপ্রাপ্তদের তালিকা ঘোষণা করা হয়। তালিকায় এই অভিনেত্রীর নামও রয়েছে।

১৯৭২ সালের ২৬ অক্টোবর মুম্বাইয়ে জন্মগ্রহণ করেন রাভিনা। বলিউড ছাড়াও তামিল, তেলেগু, কন্নড় ও বাংলা ছবিতেও অভিনয় করেছেন তিনি। ১৯৯১ সালে ‘পাত্থর কে ফুল’ ছবি দিয়ে অভিনয় জীবন শুরু করেন। এই ছবিতে অভিনয়ের সুবাদে ফিল্মফেয়ার পুরস্কারও জেতেন এই নায়িকা।

এক প্রতিক্রিয়ায় রাভিনা বলেন, ‘আমি সম্মানিত এবং কৃতজ্ঞ। ভারত সরকারকে ধন্যবাদ আমার অবদান, আমার জীবন, আমার আবেগ ও উদ্দেশ্য— সিনেমা এবং শিল্পকলাকে স্বীকৃতি দেওয়ার জন্য। আমি তাদের সবাইকে ধন্যবাদ জানাই যারা আমাকে আমার এই পথচলায় দিক নির্দেশনা দিয়েছেন এবং আমার হাতটি ধরেছেন। আমি আমার বাবার কাছে ঋণী।’

নব্বইয়ের দশকে বেশ কয়েকটি ব্যবসাসফল চলচ্চিত্রে অভিনয় করেন রাভিনা। যার মধ্যে রয়েছে ‘দিলওয়ালে’ (১৯৯৪), ‘মোহরা’ (১৯৯৪), ‘খিলাড়িয়োঁ কা খিলাড়ি’ (১৯৯৬) এবং ‘জিদ্দি’ (১৯৯৭) ।

বাণিজ্যিক ছবির পাশাপাশি ভিন্ন ধরনের ছবিতেও কাজ করেছেন তিনি। ২০০১ সালে তিনি কল্পনা লাজমি পরিচালিত ‘দমন’ ছবিতে একজন নির্যাতনকারীর স্ত্রীর চরিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। সমালোচক ও দর্শকমহলে ব্যাপক প্রশংসিত হয় তার অভিনয়।

এরপর থেকেই বাণিজ্যিক ছবির পাশাপাশি ভিন্ন ধরনের ছবিতে কাজ করে গেছেন রাভিনা। অভিনয় করছেন ওয়েব সিরিজেও। সর্বশেষ তাকে দেখা বড় পর্দায় দেখা গেছে ‘কেজিএফ ২’ ছবিতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App