×

আন্তর্জাতিক

জার্মানিতে ট্রেনে দুর্বৃত্তের ছুরিকাঘাতে ২ জন নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২৩, ১০:৪৮ এএম

জার্মানিতে ট্রেনে দুর্বৃত্তের ছুরিকাঘাতে ২ জন নিহত

ছবি: সংগৃহীত

উত্তর জার্মানির একটি ট্রেন হ্যামবুর্গ থেকে কিয়েল শহরে যাওয়ার পথে দুর্বৃত্তের হামলার শিকার হয়। এ ঘটনায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে দুজন নিহত ও সাতজন আহত হয়েছেন।

বুধবার (২৫ জানুয়ারি) স্থানীয় সময় বিকেল ৩টার দিকে ডেনমার্ক সীমান্তের কাছাকাছি শ্লেসউইগ হলস্টাইন রাজ্যে এ ঘটনা ঘটে। খবর ডয়েচে ভেলের।

পুলিশ জানায়, আহতদের মধ্যে তিনজনের আঘাত গুরুতর ও চারজন সামান্য আঘাত পেয়েছেন। এর আগে জার্মানির বিল্ড পত্রিকা বলেছিল, হামলায় পাঁচজন আহত হয়েছেন ও এরই মধ্যে সন্দেহভাজন হামলাকারীকে আটক করেছে পুলিশ।

জানা যায়, ট্রেনটি হ্যামবুর্গের উত্তরে ছোট্ট গ্রাম ব্রোকস্টেডের কাছে পৌঁছালে হামলাকারী তার সহযাত্রীদের ছুরি দিয়ে এলোপাতাড়ি আঘাত করতে থাকেন। একপর্যায়ে পালানোর চেষ্টাকালে কয়েকজন যাত্রী তাকে ধরে ফেলেন। পেরে জরুরি সেবা নম্বরে কল দিয়ে ঘটনাটি পুলিশকে জানানো হয়।।

জরুরি সেবায় কল পেয়ে খুব দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। পরে যাত্রীদের কাছ থেকে সন্দেহভাজন হামলাকারীকে পুলিশি হেফাজতে নেওয়া হয়। তাছাড়া, ট্রেনটিতে থাকা মোট ৭০ জন যাত্রীর সবার জবানবন্দি নেওয়া হয়।

জানা গেছে, প্রাথমিক তদন্তে সন্দেহভাজন ওই ব্যক্তিকে আগের কোনো অপ্রীতিকর ঘটনায় জড়িত বা পুলিশের নজরদারিতে ছিলেন এমন রেকর্ড পাওয়া যায়নি। তবে তার মধ্যে মানসিক ভারসাম্যহীনতা লক্ষ্য করা গেছে।

ড্যানিশ সীমান্তের শ্লেসউইগ হলস্টেইন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী স্যাবাইন সোয়েতারলিন-ওয়াক খবরটি জানানোর পরপরই ঘটনাস্থলে ছুটে যান। বুধবার সন্ধ্যায় তিনি সাংবাদিকদের জানান, সন্দেহভাজন যে ব্যক্তিকে আটক করা হয়েছে, তিনি ফিলিস্তিন থেকে আসা শরণার্থী।

তিনি আরও জানান, সন্দেহভাজন ওই হামলাকারীকে ব্রকসটেড গ্রামের একটি রেল স্টেশন থেকে আটক করা হয়। পুলিশ প্রশাসন বলেছে, আটক ৩৩ বছর বয়সী সন্দেহভাজন ব্যক্তির শরীরে ছোটখাটো আঘাতের চিহ্ন ছিল। আটকের পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App