×

শিক্ষা

কুয়েত মৈত্রী হলের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২৩, ১১:০০ পিএম

কুয়েত মৈত্রী হলের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

ছবি: ভোরের কাগজ

সরস্বতি পূজা উপলক্ষে হলে আয়োজন না থাকা ও বিভিন্ন সময়ে শিক্ষার্থী হয়রানির অভিযোগ এনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কুয়েত মৈত্রী হলের প্রাধ্যক্ষ ড. নাজমুন নাহারের পদত্যাগ দাবি করে উপাচার্যের (ভিসি) বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে হলটির আবাসিক ছাত্রীরা।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাত সাড়ে নয়টার দিকে এ অবস্থান কর্মসূচি শুরু করে শিক্ষার্থীরা। রাত সাড়ে ১০টা নাগাদ শিক্ষার্থীদের একটি প্রতিনিধিদল উপাচার্যের (ভিসি) সঙ্গে সাক্ষাতের জন্য ভেতরে প্রবেশ করেছেন। বাইরে বর্তমানেও শিক্ষার্থীরা অবস্থান করছেন।

এসময় ‘এক দফা এক দাবি, প্রভোস্টের পদত্যাগ’, ‘এক দুই তিন চার, প্রভোস্ট তুই গেলি কই’, ‘আমাদের দাবি আমাদের দাবি, মানতে হবে মানতে হবে’ ইত্যাদি স্লোগান দেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানিয়েছেন, মেয়েদের বাকি হলগুলোতে তিনদিন ধরে পূজা উপলক্ষে আয়োজন চলছে। কিন্তু আমাদের হলে কিছু হয়নি। এর আগে হলে আগুন লাগে, তখনো প্রভোস্ট আসেনি। বিভিন্ন সময় প্রভোস্ট আমাদেরকে হয়রানি করে, ফেসবুকে পোস্ট দিলে সেগুলোর স্ক্রিনশট নিয়ে তার রুমে ডাকে। আমরা প্রভোস্টের পদত্যাগ চাই।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী এসে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। কিন্তু, শিক্ষার্থীরা তাদের দাবি আদায়ে অনড় অবস্থানে থাকেন।

এ বিষয়ে অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, আমাদের শিক্ষার্থীরা বিভিন্ন দাবি নিয়ে এসেছে। আমরা তাদের কথা শুনছি, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) বিষয়টি আমলে নেবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App