×

আন্তর্জাতিক

ইসরায়েলি বাহিনীর অভিযানে নিহত ৯

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২৩, ০৫:২৫ পিএম

ইসরায়েলি বাহিনীর অভিযানে নিহত ৯

ছবি: সংগৃহীত

ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্যমন্ত্রী মাই আল কাইলা জানিয়েছে, দখলকৃত পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর অভিযানে এক বৃদ্ধাসহ ৯ ফিলিস্তিনি নিহত হয়েছে। ইসরায়েলি বাহিনীর হাতে নয়জন নিহত ছাড়াও অনেকেই আহত হয়েছে।

ফিলিস্তিনের কর্মকর্তারা জানান, আজ (বৃহস্পতিবার) জেনিন শরনার্থী শিবিরে ইসরায়েলি বাহিনী এ অভিযান চালায়। এ সময় একটি হাসপাতালের শিশু ওয়ার্ডেও কাঁদানে গ্যাসের শেল ছুড়েছে ইসরায়েলি বাহিনী।

পৃথক আরেক বিবৃতিতে ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রী মাই আল কাইলা অভিযোগ করেন, দখলদার সেনারা জেনিন সরকারি হাসপাতালে হামলা চালায়। এ ছাড়া উদ্দেশ্যপ্রণোদিতভাবে মহামারি বিভাগে কাঁদানে গ্যাসের শেল ছোড়ে।

তিনি বলেন, শরণার্থী শিবিরের অবস্থা খুবই জটিল। ইসরায়েলি বাহিনী সেখানে অ্যাম্বুলেন্স ঢুকতেও বাধা দিচ্ছে। আজকের এই অভিযানে নিহতদের সংখ্যা হিসাব করলে এ বছরে ইতিমধ্যে ইসরায়েলি বাহিনীর হাতে ২৯ ফিলিস্তিনি নিহত হওয়ার ঘটনা ঘটল। নিহতদের মধ্যে যোদ্ধা ও বেসামরিক লোকজনও রয়েছে। ইসরায়েলি বাহিনীর গুলিতেই অধিকাংশ মৃত্যুর ঘটনা ঘটেছে।

ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রীর অভিযোগ প্রসঙ্গে ইসরায়েলি বাহিনীর পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি। সেনাবাহিনীর পক্ষ থেকে শুধু বলা হয়েছে, জেনিনে অভিযান চালাচ্ছে সেনাবাহিনী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App