×

জাতীয়

লোপাটের রাজত্ব কায়েম করেছে কর্তৃত্ববাদী সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২৩, ০২:৪৩ পিএম

লোপাটের রাজত্ব কায়েম করেছে কর্তৃত্ববাদী সরকার

রাজধানীর আরামবাগে এক বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখছেন গণফোরাম সভাপতি মোস্তফা মহসীন মন্টু। ছবি: ভোরের কাগজ

গণফোরাম সভাপতি মোস্তফা মহসীন মন্টু বলেছেন, বৈষম্যমুক্ত দেশ গড়াই ছিলো মুক্তিযোদ্ধাদের স্বপ্ন। কিন্তু, হাজার হাজার কোটি টাকা লুটপাট করে লোপাটের রাজত্ব কায়েম করছে এই কর্তৃত্ববাদী সরকার।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর আরামবাগে এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

গ্যাস-বিদ্যুৎ-জ্বালানি তেলের দামবৃদ্ধির প্রতিবাদে এবং সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচন, গণতন্ত্র পুনরুদ্ধার ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে এ সমাবেশ করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মোস্তফা মহসীন বলেন, জনগণের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করতে আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম। আজ গণতন্ত্র হরণ করে যারা নিজেদের মুক্তিযুদ্ধের পক্ষের সরকার দাবি করছে তারাই আসলে মুক্তিযুদ্ধ বিরোধী। বাংলাদেশের গণতান্ত্রিক ব্যবস্থা দলীয় সরকারের অধীনে গত দুইটি নির্বাচনের মাধ্যমে ধ্বংস করে পরিবারতন্ত্র, স্বৈরতন্ত্র ও সন্ত্রাসতন্ত্র কায়েম করেছে। বিরোধী দলকে রাজপথে সভা সমাবেশ করতে না দেওয়ার হুমকি দেয়া হচ্ছে। এটা কিসের গণতন্ত্র।

গণফোরামের এই নেতা বলেন, আমরা বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুখী-সমৃদ্ধশালী একটি কল্যাণমুখী দেশ রেখে যেতে চাই, যার জন্য সুস্থ ধারার রাজনীতির কোন বিকল্প নেই। সেই লক্ষ্যে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্দলীয়-নিরপেক্ষ সরকারের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের রাজপথের গণতান্ত্রিক আন্দোলন অব্যাহত থাকবে। প্রয়োজনে গণবিরোধী এই সরকারের বিরুদ্ধে দলমত নির্বিশেষে বাংলাদেশের জনগণকে ঐক্যবদ্ধ করে একাত্তরের মুক্তিযুদ্ধের মতো বিজয় ছিনিয়ে আনবো।

সমাবেশে সভাপতির বক্তব্যে বলেন, আমাদের দাবি পরিষ্কার, 'আমরা জনগণের ভোটাধিকার ফেরত চাই। জনগণের ভোটাধিকার ফিরে পেতে একটাই উপায় নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন। এই দাবিতে আমাদের সংগ্রাম অব্যাহত থাকবে। জনদুর্ভোগ কমাতে অবিলম্বে গ্যাস-বিদ্যুৎ-জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি প্রত্যাহার করতে হবে নইলে জনতা এর সমুচিত জবাব দেবে।

বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারীর সভাপতিত্বে সমাবেশে গণফোরামের নির্বাহী সভাপতি এ কে এম জগলুল হায়দার আফ্রিক, সভাপতি পরিষদ সদস্য আব্দুল হাসিব চৌধুরী, খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক লতিফুল বারী হামিম, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব আবদুল কাদের, প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান লিটন, নাজমা আক্তার প্রমুখ বক্তব্য দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App