×

শিক্ষা

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ঢাবি শাখার নেতৃত্বে জয়-উদয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২৩, ০৬:২১ পিএম

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ঢাবি শাখার নেতৃত্বে জয়-উদয়

খাদিমুল বাশার জয় ও রাশিদ শাহরিয়ার উদয়। ছবি: সংগৃহীত

মুক্তিযোদ্ধা সংসদের অঙ্গ সংগঠন 'মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড' ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার নতুন কমিটিতে সভাপতি পদে খাদিমুল বাশার জয় ও সাধারণ সম্পাদক পদে রাশিদ শাহরিয়ার উদয় নিযুক্ত হয়েছেন।

বুধবার (২৫ জানুয়ারি) মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি মাহবুবুল ইসলাম প্রিন্স ও সাধারণ সম্পাদক আল মামুন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই কমিটি ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাংগঠনিক গতিশীলতা নিশ্চিত করার লক্ষ্যে গঠনতন্ত্র মোতাবেক পূর্বের কমিটি বিলুপ্ত করে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমাণ্ড, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আংশিক কমিটি নিয়ে অনুমোদন দেওয়া হল।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মুক্তিযোদ্ধার সন্তানদের বিভিন্ন দাবি, সংগঠনের কার্যক্রম গতিশীল রাখাসহ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার মানুষ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন নতুন নেতৃত্ব।

অনুভূতি জানিয়ে নব নিযুক্ত সভাপতি খাদিমুল বাশার জয় ভোরের কাগজকে বলেন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার সভাপতি মনোনিত হওয়ায় আমি বেশ উচ্ছ্বসিত। মুক্তিযোদ্ধার একজন সন্তান হিসেবে যেকোন ধরনের প্রাপ্তিই আমাদের কাছে গৌরবান্বিত মনে হয়। শহীদদের রক্তের ঋণের প্রতি দায়বদ্ধতা রেখে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার মানুষ গড়ার পথে আমরা এগিয়ে যেতে চাই। এক্ষেত্রে সকলের সহযোগিতাও প্রত্যাশা করেন তিনি।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া মুক্তিযোদ্ধার সন্তানদের যেকোন ধরনের যৌক্তিক দাবি আদায় ও সমন্বয় করার কাজটিকে এগিয়ে নেওয়ার কথা উল্লেখ করে সংগঠনটির নব নিযুক্ত সাধারণ সম্পাদক রাশিদ শাহরিয়ার উদয় ভোরের কাগজকে বলেন, ক্যাম্পাসে মুক্তিযোদ্ধার সন্তানদের যত যৌক্তিক দাবি আছে সেগুলো নিয়ে আমরা কাজ করব। আর মুক্তিযোদ্ধার সন্তানদের নিয়ে সংগঠনের কাজগুলোকে কীভাবে গতিশীল করা যায়, আমাদের সেই চেষ্টাও অব্যহত থাকবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে মুক্তিযোদ্ধার সন্তানদের নিয়ে শেখ হাসিনা সরকারের পক্ষে লড়াইয়ে মাঠে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App