×

সারাদেশ

নারীর শরীরে আগুন, সংবাদ সম্মেলনে বিবাদীর পরিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২৩, ১১:৫১ এএম

নারীর শরীরে আগুন, সংবাদ সম্মেলনে বিবাদীর পরিবার

ছবি: ভোরের কাগজ

নারীর শরীরে আগুন, সংবাদ সম্মেলনে বিবাদীর পরিবার

কিশোরগঞ্জের কুলিয়ারচরে শরীরে আগুন দিয়ে গৃহবধূ হত্যাচেষ্টার ঘটনা ষড়যন্ত্র, মিথ্যা, বানোয়াট দাবি করে সংবাদ সম্মেলন করেছে মামলার বিবাদী নুর ইসলাম ও বায়েজিদ’র পরিবার।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকাল সাড়ে ৫টার দিকে বড়চারা কুড়ের পাড় নুর ইসলামের নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত সদস্যরা মৌখিক বক্তব্যে বলেন, একজন নারীর শরীরে আগুন দেয়ার মত ঘৃণিত ঘটনার বিচার আমরাও চাই। কিন্তু এ ঘটনায় যাদের আসামি করা হয়েছে তারা কেউ ঘটনার সাথে সম্পৃক্ত না। ঘটনার দিন বায়েজিদ এলাকাতেই ছিলো না। সে ঢাকার একটি জুতা নির্মাণ কারখানায় কর্মরত ছিলো। ওই দিন কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা আমরা জানি না। তবে এ ঘটনার সাথে কোনো ভাবেই বায়েজিদ ও তার বাবা নুর ইসলাম সম্পৃক্ত না। তারপরও ওই ঘটনায় বায়েজিদ ও তার বাবা নুর ইসলামকে দায়ি করে কুলিয়ারচর থানায় একটি মামলা করা হয়েছে এবং নুর ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে। যা সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত, মিথ্যা, বানোয়াট, হয়রানি ও ষড়যন্ত্রমূলক।

বায়েজিদ ঢাকা থেকে কীভাবে এ ঘটনা ঘটাতে পারে এমন প্রশ্ন রেখে এসময় তারা আরও বলেন, উক্ত ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রকৃত আসামিকে যেনো খুঁজে বের করে শাস্তির আওতায় আনা হয় এবং নির্দোষ নুর ইসলামে মুক্তি ও বায়েজিদকে অব্যবহিত দেয়া হয় ।

সংবাদ সম্মেলনে বায়েজিদ এর মা মোছা. মনজুরা বেগম, চাচি মোছা. রোখসানা, সাবেক মেম্বার মো. রমিজ উদ্দিনসহ এলাকার দুই শতাধিক নারী পুরুষ ও মুরুব্বি উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত রোববার ২২ জানুয়ারি দিবাগত রাত সাড়ে সাতটা দিকে উপজেলার বড়চারা কুড়ের পাড় গ্রামের গৃহবধূ সাদিয়া (২০) কে হত্যার উদ্দেশ্যে কে বা কারা তার শরীরে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় কুলিয়ারচর থানায় সাদিয়ার বাবা খোকা মিয়া বাদি হয়ে নুর ইসলাম ও বায়েজিদ এর নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। এর প্রেক্ষিতে নুর ইসলামকে গ্রেপ্তার করে কিশোরগঞ্জের বিজ্ঞ আদালতে প্রেরণ করে কুলিয়ারচর থানা পুলিশ। পরে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করে। এ ঘটনায় এলাকা জুড়ে ব্যাপক চাঞ্চল্য ও আলোচনা সমালোচনার তৈরি হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App