×

সারাদেশ

নগরকান্দায় রাতে প্রতিমা ভাঙচুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২৩, ০৪:১৮ পিএম

নগরকান্দায় রাতে প্রতিমা ভাঙচুর

ছবি: ভোরের কাগজ

নগরকান্দায় রাতে প্রতিমা ভাঙচুর

ছবি: ভোরের কাগজ

ফরিদপুরের নগরকান্দা উপজেলায় প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) রাতে উপজেলার চরযশোরদী ইউনিয়নের পৈলানপট্রী গ্রামে অনভিপ্রেত এই ঘটনা ঘটে। খবর পেয়ে বুধবার সকালে ঘটনা স্থান পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মঈনুল হক। এসময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন ও ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান কামরুজ্জামান সাহেব ফকির উপস্থিত ছিলেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পৈলানপট্রী গ্রামের অর্জুন সরকারের বাড়ির পারিবারিক শীতলা রক্ষাচন্দ্রী মন্দিরে রক্ষাচন্দ্রী প্রতিমাটি উপুড় হয়ে পড়ে আছে। ঘাড় ও মাথা ভেঙে দেয়া হয়েছে। তবে পাশেই মা শীতলার প্রতিমা অক্ষত দাঁড়িয়ে রয়েছে। তবে মন্দির ঘরটি জরাজীর্ণ ও অরক্ষিত।

[caption id="attachment_401400" align="aligncenter" width="1032"] ছবি: ভোরের কাগজ[/caption]

অর্জুন সরকার বলেন, গত ৯ অগ্রাহয়ণ এই দেবীর পুজো করেছি আমরা। আগামী বছর আবার পুজো করার জন্য এই প্রতিমাকেই রেখে দিয়েছি। কিন্তু রাতে সাম্প্রদায়িকতায় বিশ্বাসীরা অথবা কোনো জীবজন্তু দ্বারা ভেঙেছে, তা আমার জানা নেই। তাই এ বিষয়ে কারো বিরুদ্ধে আমার কোনো অভিযোগ নেই।

অর্জুনের মা গীতা রানী সরকার বলেন, আমাদের বাড়ির পাশেই হরিনাম সংকীর্তন অনুষ্ঠান চলছে। আমরা অনুষ্ঠান থেকে মধ্যরাতে ফিরেছি। সকালে ঘুম থেকে উঠে দেখি রক্ষাচন্দ্রাটি উপুড় হয়ে মাটিতে পড়ে আছে।

ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান কামরুজ্জামান সাহেব ফকির বলেন, অল্পবয়সী কোনো পোলাপান (গ্রাম্য ছেলেছোকরা) এমন ঘটনা ঘটাতে পারে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন বলেন, যেহেতু মন্দির ঘরটি অরক্ষিত তাই মনে হচ্ছে কোনো জীবজন্তু দ্বারা এমন হতে পারে। তবে বিষয়টি নিয়ে তদন্ত করছি। কোনো দুষ্কৃতিকারী এর সঙ্গে জড়িত থাকলে তাদেরকে অবশ্যই আইনের আওতায় আনা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App