×

সারাদেশ

‘তাজমিনউর’ এক মানবতার ফেরিওয়ালা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২৩, ১১:৩৭ এএম

‘তাজমিনউর’ এক মানবতার ফেরিওয়ালা

তাজমিনউর রহমান তুহিন। ছবি: ভোরের কাগজ

মানবতার ফেরিওয়ালার আরেক নাম বিশিষ্ট শিল্পপতি তাজমিনউর রহমান তুহিন। তিনি ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার সদর ইউনিয়নের বিদ্যাধর গ্রামের অব.স্কুল শিক্ষক মরহুম আলহাজ্ব আলী আহমেদ মৃধার সন্তান।

শাহ্জালাল মৎস্য এন্ড ডেইরি ফার্ম ও লেবাজ সোয়েটার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সত্ত্বাধিকারী। এছাড়াও তিনি দৈনিক আজকের অগ্রবাণী পত্রিকার সহ-সম্পাদক, আলফাডাঙ্গা প্রেসক্লাবের আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও আলফাডাঙ্গা আদর্শ ডিগ্রি কলেজের দাতা সদস্য তিনি।

সবার সুখে হাসব আমি, কাঁদব সবার দুখে, নিজের খাবার বিলিয়ে দিব অনাহারীর মুখে, পল্লী কবি জসীম উদ্দিনের সবার সুখে কবিতাটির মর্মার্থ সমাজের বৃত্তবান ব্যক্তিরা আজ ভুলেই গেছে। তবে এ তরুণ শিল্পপতি তাজমিনউর রহমান তুহিনের মধ্যে কবির কবিতার বাস্তব প্রতিচ্ছবি দেখা যায়। ছাত্রজীবন থেকে মানুষের সহযোগিতা করাই ছিল তার নিত্য দিনের অভ্যাস। বাবার সামান্য হাত খরজের টাকাও অন্যের মাঝে বিলিয়ে দিতেন তিনি।

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না…ও বন্ধু’ ভূপেন হাজারিকার এই কালজয়ী গান যেন তার কর্মজীবনের প্রভাবক হয়ে উঠেছে।

সম্প্রতি বাংলার অপর এক ‘আসমানি’ আলফাডাঙ্গার পৌর এলাকার বুড়াইচ মহল্লার স্বামী হারা নিঃসন্তান অসহায় সালেহা বেগমকে ঘর নির্মাণ কাজের জন্য উপজেলা প্রশাসনের মাধ্যমে শাহ্জালাল মৎস্য অ্যান্ড ডেইরি ফার্ম পক্ষ থেকে পঁচিশ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন এ তরুণ শিল্পপতি।

এছাড়াও যুব সমাজকে মাদকের ছোবল থেকে রক্ষার জন্য বিভিন্ন খেলার সামগ্রী, গরিব শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ, শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় কর্মকাণ্ডে আর্থিক সহায়তা এবং অসহায় মানুষের সার্বিক সহযোগিতা দেয়া সর্বদা অব্যাহত রেখেছেন তিনি।

তরুণ শিল্পপতি তাজমিনউর রহমান তুহিন বলেন, সমাজের অসহায় মানুষদের সহযোগিতাসহ বিভিন্ন ভালো কাজে সহযোগিতা করা আমার নৈতিক দায়িত্বের মধ্যে পড়ে। তিনি আরও বলেন, যতদিন বেঁচে থাকব জনগণের সেবক হিসেবে মানুষের সেবার নিয়োজিত থাকতে পারি সবার কাছে এই দোয়া কামনা করি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App