×

বিনোদন

অবশেষে মুক্তি পেল ‘পাঠান’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২৩, ০১:৩২ পিএম

অবশেষে মুক্তি পেল ‘পাঠান’

ছবি: সংগৃহীত

অবশেষে মুক্তি পেল ‘পাঠান’

নানা বিতর্ক ও সমালোচনার পর শাহরুখ ভক্তদের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে ভারতে মুক্তি পেয়েছে ‘পাঠান’।

এদিকে ভারত জুড়ে দেখা গেছে শাহরুখ ভক্তদের উত্তেজনা। ‘পাঠান’ এর প্রথম দিনের প্রথম শো দেখতে শাহরুখ ভক্তদের আর অপেক্ষা সইছে না। এই শো দেখতে মাল্টিপ্লেক্সের বাইরে লম্বা লাইনে উৎসুক দর্শকে মাল্টিপ্লেক্সের বাইরে লম্বা লাইনে উৎসুক দর্শক।এর মধ্যে আবার কারও চোখ লাল, তো কেউ চোখ ডলছেন। হাই তুলছেন কেউ কেউ। উত্তেজনায় হয়তো কেউ সারা রাতে দু’চোখের পাতা এক করতে পারেননি। ফুড কর্নার থেকে নেওয়া গরম কফির কাপটাই তখন একমাত্র ভরসা।

‘পাঠান’ এর অগ্রিম বুকিং শুরু হওয়ার পর থেকেই প্রথম কয়েক দিনের শো-এর টিকিট বিক্রি প্রায় শেষের দিকে। মঙ্গলবার সকালে জানা যায় আইনক্স সকাল ৭টার ও আগে এই ছবির শো-এর ব্যবস্থা করেছে।

সংস্থার রিজিওনাল ডিরেক্টর (ইস্ট) অমিতাভ গুহ ঠাকুরতা বলেন, দর্শকদের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত। সাধারণত ইংরেজি ছবির ক্ষেত্রে আমরা সকাল ৭টায় শো দিই। কিন্তু হিন্দি ছবির ক্ষেত্রে অনেক বছর পর এত সকালে শো দেওয়া হলো। প্রথমদিন শহরের বেশির ভাগ মাল্টিপ্লেক্সই সকালের শো রেখেছে। বক্স অফিসের ভাগ ছাড়তে কেউই সুযোগ হাতছাড়া করতে রাজি নয়।

এদিকে গুঞ্জন উঠেছে, মুক্তির আগে অনলাইনে ফাঁস হয়ে গেছে শাহরুখের কামব্যাক ‘পাঠান’। দাবি করা হচ্ছে, দু’টি ওয়েবসাইটে ছবির পাইরেটেড ভার্সান পাওয়া যাচ্ছে।

শোনা যাচ্ছে, ‘ফিল্মজিল্লা’ এবং ‘ফিল্মিব়্যাপ’ নামের দু’টি সাইটে পাওয়া যাচ্ছে ‘পাঠান’ সিনেমার পাইরেটেট ভার্সান। দু’টি সাইটেই ‘ক্যামরিপ’ ও ‘প্রি ডিভিডি রিপ’ ভার্সান পাওয়া যাচ্ছে বলেই দাবি করা হচ্ছে।

২০১৮ সালে মুক্তি পেয়েছিল শাহরুখ, ক্যাটরিনা, অনুষ্কা অভিনীত ‘জিরো’। ছবির ব্যর্থতার পর বড়পর্দা থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন শাহরুখ।

তবে খুব দ্রুত সময়ে ‘পাঠান’ বাংলাদেশে মুক্তি পাচ্ছে না। কারণ, আইনি জটিলতা। ফলে কিছুদিন ধরে চেষ্টা চালানো বাংলাদেশের অ্যাকশন-কাট এন্টারটেইনমেন্টের চেষ্টাটাও আলোর মুখ দেখছে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App