নিষিদ্ধ ফুটবলারকে মাঠে নামিয়ে বার্সার শাস্তি

আগের সংবাদ

ইউক্রেনে দুর্নীতির অভিযোগে মন্ত্রীসহ শীর্ষ কয়েক কর্মকর্তা বরখাস্ত

পরের সংবাদ

১০৯ শিক্ষার্থীকে বহিষ্কার করলো ঢাবি

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩ , ৮:২৫ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৫, ২০২৩ , ৮:৫৭ অপরাহ্ণ

পরীক্ষায় অসদুপায় অবলম্বন, ইভটিজিং, বিশ্ববিদ্যালয়ের মূল্যবোধবিরোধী আচরণ ও অ্যালকোহল গ্রহণের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও এর অধিভুক্ত কলেজের ১০৯ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে একজনকে স্থায়ী বহিষ্কার, বাকি ১০৮ জনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

স্থায়ী বহিষ্কার হওয়া ছাত্রের নাম জীম নাজমুল। তিনি বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলের আবাসিক ছাত্র ছিলেন। মধ্যরাতে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর সঙ্গে আইনশৃঙ্খলা পরিপন্থি আচরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে স্থায়ী বহিষ্কার করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী গণমাধ্যমকে বলেন, পরীক্ষায় অসদুপায় অবলম্বন, বিশ্ববিদ্যালয়ের মূল্যবোধবিরোধী আচরণসহ নানা কারণে ১০৯ জনকে দুই বছর থেকে চার বছরের শাস্তি দেওয়া হয়েছে। তাদের মধ্যে জীম নাজমুলকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়