১ বছরে রপ্তানি আয় বেড়েছে দেড় লাখ কোটি টাকা

আগের সংবাদ

কেন্দ্রীয় নেতাদের সামনে সংঘর্ষে জড়ালেন বিএনপি নেতারা

পরের সংবাদ

সোনারগাঁওয়ে আ.লীগের দু’পক্ষের সংঘর্ষে সম্মেলন স্থগিত

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩ , ১১:১৬ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৫, ২০২৩ , ১১:১৬ অপরাহ্ণ

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার একটি ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে স্থানীয় দুই নেতার কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এর জের ধরে ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন স্থগিত করা হয়েছে। এতে উভয় পক্ষের অন্তত ৩০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে উভয় পক্ষের দাবি। আজ বুধবার সন্ধ্যার দিকে উপজেলার শম্ভুপুরা ইউনিয়নে এ ঘটনা ঘটে।

ঘটনাস্থলে উপস্থিত অন্তত চারজন আওয়ামী লীগ নেতা জানিয়েছেন, স্থানীয় আওয়ামী লীগ নেতা নাসির উদ্দিন গত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচন করে পরাজিত হন। কর্মী সম্মেলনে ওই প্রসঙ্গ টেনে বিরূপ মন্তব্য করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু বকর সিদ্দিক। এতে নাসিরের কর্মী-সমর্থকেরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। পরে উভয় পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে ইট-পাটকেল ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটে। পরে সম্মেলনে উপস্থিত উপজেলা আওয়ামী লীগের নেতারা সম্মেলন স্থগিত ঘোষণা করেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শামসুল ইসলাম ভূঁইয়া সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ প্রসঙ্গে তিনি বলেন, বক্তব্য দেয়ার সময় ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি কিছু খোঁচা মেরে বক্তব্য দেন। এ নিয়ে পরে উত্তেজনা তৈরি হলে চেয়ার ছোড়াছুড়ি হয়। পরে মারামারি আরো বড় রূপ নিলে সম্মেলন বন্ধ করে দেয়া হয়। এ ঘটনায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু বকর সিদ্দিককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে বলে জানান শামসুল ইসলাম। আর সম্মেলনের বিষয়ে পরে সিদ্ধান্ত হবে বলে অবহিত করেন তিনি।

জানতে চাইলে শম্ভুপুরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু বকর সিদ্দিক বলেন, ‘আমি কেবল আমার বক্তব্যে গত নির্বাচনে নৌকার প্রার্থীর হারার প্রসঙ্গ তুলে ধরেছি। একে কেন্দ্র করে নাসির উদ্দিনের লোকজন হামলা শুরু করে। এই সময় জান্নাত ব্যাপারী, সোহেল, আরিফ, আরমান, শরীফ, আল আমিন, রাজিম, নাজমুল ও শামীমসহ অন্তত ২০ জন আহত হইছে।’

নাসির উদ্দিন বলেন, ‘উসকানিমূলক বক্তব্য দেন তিন। এ নিয়ে কর্মীরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। কথা কাটাকাটির সময় আবু বকরের লোকজন আমার কর্মীদের মারধর শুরু করেন। এতে আনিছুর রহমান শামীম, নজরুল ইসলাম, বাবু মোল্লা, জাহাঙ্গীর, মিন্টু, সুজন, মোয়াজ্জেম, শহীদ ও বাবলুসহ ১০ জন আহত হয়েছেন।’

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়